1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
মুক্তির অপেক্ষায় নতুন ছবি ‘প্রসেনজিৎ ওয়েডস ঋতুপর্ণা’ সারাদেশে ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত ৪৪০ পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় প্রাণহানিতে প্রধানমন্ত্রীর শোক যশোরে ‘নারী ও শিশু পাচার প্রতিরোধে শিক্ষক ও শিক্ষার্থীদের ভূমিকা’ শীর্ষক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত জেলা পরিষদ নির্বাচনে ৬১ জেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৯০ জন বড়াইগ্রামে মধ্যরাতে স্ত্রীকে গলা কেটে হত্যা করে পালিয়েছে স্বামী বিশ্বের সবচেয়ে বড় খাদ্যপণ্যের পাইকারি বাজারে আগুন পঞ্চগড়ে নৌকা ডুবে নারী-শিশুসহ ২৪ জনের মৃত্যু  ইডেন কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০ সরকারের উন্নয়নকে বাধাগ্রস্থ করতে বিএনপি জ্বালাও পোড়াওয়ের রাজনীতি শুরু করেছেঃ  রংপুরে সমাজকল্যান মন্ত্রী

জবিতে প্রাণিবিদ্যা বিভাগের এনএসসি ক্লাবের নেতৃত্বে আসাদ-অন্ত

  • আপডেট টাইম : রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
  • ৯২ বার

 

জবি প্রতিনিধি:
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রাণিবিদ্যা বিভাগের প্রকৃতি বিষয়ক সংগঠন ‘ন্যাচার স্টাডি অ্যান্ড কনজারভেশন ক্লাব’ (এনএসসিসি) এর নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটির সভাপতি হিসেবে বিভাগের ২০১৪-১৫ সেশনের আসাদ উল্লাহ এবং সাধারণ সম্পাদক হিসেবে ২০১৫-১৬ সেশনের দুর্জয় রাহা অন্তু দ্বায়িত্ব প্রাপ্ত হয়েছেন।

শনিবার (১৭ এপ্রিল) অনলাইনে অনুষ্ঠিত ক্লাবের বার্ষিক সাধারণ সভা শেষে নতুন কমিটি ঘোষণা করা হয়। ক্লাবটির উপদেষ্টা শ্রীমান দিলীপ কুমার দাশ ২০২১-২২ বছরের জন্যে ২৫ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করেন।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ সভাপতি শিমুল নাথ ও আহসান রাসেল, যুগ্ম সাধারণ সম্পাদক সজিব বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক পরিশা আক্তার, উপ সাংগঠনিক সম্পাদক মোঃ সাব্বির ইসলাম সানি, কোষাধ্যক্ষ হাবিবা জান্নাত কনামনি, শিক্ষা ও গবেষণা সম্পাদক অপূর্ব মানিক দে, দপ্তর সম্পাদক মোঃ তানজিলুর রহমান খান, আইটি সম্পাদক মোঃ সম্রাট আকবর, প্রকাশনা সম্পাদক ফারিয়া জাহান, সংস্কৃতি বিষয়ক সম্পাদক ফারজানা সুলতানা। এছাড়াও সদস্য হিসেবে আছেন মোঃ ইফতেখারুল পনি, কমলেশ রায়, মোঃ শরিফুল ইসলাম, মোঃ আশিক, মাহফুজুর রহমান, মোঃ আল-আমিন, মোঃ রাশেদুল ইসলাম, দীপ্ত সাহা, খাদিজা তুল কোবরা, কেয়া দাশ, মোঃ হামিদুর রহমান নাইম, মোঃ হাফিজুর রহমান খান।

উল্লেখ্য, ২০১০ সালে ক্লাবটি প্রতিষ্ঠার পর থেকেই প্রাণ ও প্রকৃতির সংযোগ রক্ষার্থে বিভিন্ন সচেতনতা মূলক অনুষ্ঠান, আলোচনা সভা, সেমিনার, কর্মশালা, গবেষণা ও প্রকৃতি বিষয়ক নানান প্রতিযোগিতার আয়োজন করে আসছে। ক্লাবটির সুদীর্ঘ পথচলায় বিশ্ব পরিযায়ী পাখি দিবস, ব্যাঙ দিবস, বিশ্ব ভোঁদড় দিবস, বিশ্ব মৎস্য দিবসের মতো দিবস গুলো নানান কর্মকান্ডের মাধ্যমে উদযাপিত হয়ে আসছে।তাছাড়া এই বিভাগের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ভিত্তিক বিভিন্ন প্রতিযোগিতায় (বার্ড রেস, বার্ড আইডেন্টিফিকেশন, প্রজাপতি আইডেন্টিফিকেশন, আলোকচিত্র প্রদর্শন, স্টল প্রদর্শন, প্রাণি আইডেন্টিফিকেশন, প্রাণি বিষয়ক বিতর্ক ইত্যাদি) অংশগ্রহণ ও পুরস্কার প্রাপ্ত হয়ে নিজের বিভাগ এবং বিশ্ববিদ্যালয়ের জন্যে সুনাম বয়ে এনেছেন।

01775699219

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..