1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১১:৫২ অপরাহ্ন
শিরোনাম :
মুক্তির অপেক্ষায় নতুন ছবি ‘প্রসেনজিৎ ওয়েডস ঋতুপর্ণা’ সারাদেশে ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত ৪৪০ পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় প্রাণহানিতে প্রধানমন্ত্রীর শোক যশোরে ‘নারী ও শিশু পাচার প্রতিরোধে শিক্ষক ও শিক্ষার্থীদের ভূমিকা’ শীর্ষক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত জেলা পরিষদ নির্বাচনে ৬১ জেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৯০ জন বড়াইগ্রামে মধ্যরাতে স্ত্রীকে গলা কেটে হত্যা করে পালিয়েছে স্বামী বিশ্বের সবচেয়ে বড় খাদ্যপণ্যের পাইকারি বাজারে আগুন পঞ্চগড়ে নৌকা ডুবে নারী-শিশুসহ ২৪ জনের মৃত্যু  ইডেন কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০ সরকারের উন্নয়নকে বাধাগ্রস্থ করতে বিএনপি জ্বালাও পোড়াওয়ের রাজনীতি শুরু করেছেঃ  রংপুরে সমাজকল্যান মন্ত্রী

করোনা কাড়ল ৩০ লাখ ৫৭ হাজারের বেশি প্রাণ

  • আপডেট টাইম : বুধবার, ২১ এপ্রিল, ২০২১
  • ৯৭ বার

ডেস্ক রিপোর্ট : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন বিশ্বের ১৪ কোটি ৩৫ লাখ ৪২ হাজার ৫৫০ জন মানুষ। এর মধ্যে মারা গেছেন ৩০ লাখ ৫৭ হাজার ৫৪১ জন। আর স্বস্তির খবর এই যে, এ পর্যন্ত করোনাভাইরাস সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১২ কোটি ১৮ লাখ ৯৬ হাজার ১৫৭ জন।

বুধবার সকাল ৮টার দিকে করোনাভাইরাস সংক্রান্ত পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য পাওয়া গেছে।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন তিন কোটি ২৫ লাখ ৩৬ হাজার ৪৭০ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৮২ হাজার ৪৫৬ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৫১ লাখ ৫ হাজার ৫৩৫ জন।

আক্রান্তে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১ কোটি ৫৬ লাখ ৯ হাজার ৪ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৮২ হাজার ৫৭০ জন। আর সুস্থ হয়েছেন এক কোটি ৩২ লাখ ৬৯ হাজার ৮৬৩ জন।

আক্রান্তে তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে সংক্রমিত হয়েছেন এক কোটি ৪০ লাখ ৫০ হাজার ৮৮৫ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে তিন লাখ ৭৮ হাজার ৫৩০ জনের। তবে ১ কোটি ২৫ লাখ ৬১ হাজার ৬৮৯ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে করোনায় সংক্রমিত হয়েছেন ৫৩ লাখ ৩৯ হাজার ৯২০ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ১ হাজার ৫৯৭ জন।

এদিকে তালিকায় পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ১৮ হাজার ৮৫৪ জন। ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ৬ হাজার ৩০৭ জন। এরই মধ্যে ৪৩ লাখ ৪৩ হাজার ২২৯ জন সুস্থ হয়েছেন।

প্রসঙ্গত, ২০১৯ সালের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..