1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৩:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
পাবনা শিল্পকলা একাডেমী মিলনায়তনের অযৌক্তিক ভাড়া নির্ধারণের প্রতিবাদে মতবিনিময় সভা অনুষ্ঠিত সাভারে সাংবাদিক সোহেল রানাকে প্রকাশ্যে হত্যার চেষ্টা দুর্নীতিতে আক্রান্ত রুটিরুজিও? জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্ধোধন মনে পড়ে ড্রিম গার্ল শ্রীদেবীকে? ত্রিবার্ষিক সম্মেলনের মাধ্যমে নরসিংদী সদর প্রেস ক্লাবের কমিটি গঠন। ফেনী শহরের আবাসিক হোটেল গুলোতে মাদক, জুয়াসহ চলছে রমরমা দেহ ব্যবসা,ধ্বংসের মুখে তরুণ সমাজ বঙ্গবন্ধুর সংবেদনশীলতা ছিল অতুলনীয়: ড.কলিমউল্লাহ সাবেক সিনিয়র সচিব সৌরেন্দ্র নাথ চক্রবর্তী (সৌরেন)আগামী নমিনেশনের জন্য দলের মধ্যে বিভেদ সৃষ্টি করে প্রচারনা চালাচ্ছেন বঙ্গবন্ধু বাঙালির প্রতি ভালবাসার অফুরান ঝর্ণাধারার উৎস: ড.কলিমউল্লাহ বঙ্গবন্ধু অধ্যবসায়ী নেতা ছিলেন: ড.কলিমউল্লাহ

ক্যান্ডির প্রথম দিনটা বাংলাদেশের

  • আপডেট টাইম : বুধবার, ২১ এপ্রিল, ২০২১
  • ২০৯ বার

ক্রীড়া প্রতিবেদক : শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে আজ মুখোমুখি হয়েছে বাংলাদেশ। ম্যাচের প্রথম দিনেই শান্ত-মুমিনুলদের দৃঢ়তায় চালকের আসনে টাইগাররা। প্রতিটি সেশন জিতে প্রথম দিনটা নিজেদের করে নিয়েছে সফরকারীরা।

প্রথম দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৩০২ রান। সেঞ্চুরি করেছেন নাজমুল হোসেন শান্ত। এছাড়া ফিফটি করেছেন তামিম ইকবাল ও মুমিনুল হক।

বুধবার ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মুমিনুল। এ সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত। দলের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন তামিম ইকবাল ও সাইফ হাসান।

প্রথম ওভারে দুই চারের সাহায্যে তামিম ৮ রান করে ভালো শুরুর ইঙ্গিত দেন। তবে পরের ওভারে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন সাইফ। তাকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন বিশ্ব ফার্নান্দো।

শুরুতে উইকেট হারালেও দলকে চাপে পড়তে দেননি তামিম। পাল্টা আক্রমণে দ্রুত রান তুলতে থাকেন তিনি। দেশসেরা ব্যাটসম্যান ক্যারিয়ারের ২৯তম ফিফটি পূরণ করেন মাত্র ৫২ বলে।

অবিচ্ছিন্ন থেকেই প্রথম সেশন শেষ করেন তামিম ও শান্ত। দ্বিতীয় সেশনেও ঠান্ডা মাথায় খেলে দলকে এগিয়ে নিচ্ছিলেন তারা। ধীরগতিতে এগোতে থাকা শান্ত ১২০ বলে ফিফটি পূরণ করেন।

এরপরই ব্যক্তিগত ৯০ রানে বিশ্ব ফার্নান্দোর দ্বিতীয় শিকার হন তামিম। দারুণ খেলতে থাকা এই টাইগারর ওপেনার স্লিপে লাহিরু থিরিমান্নের হাতে ক্যাচ তুলে দেন। ওয়ানডে স্টাইলে খেলা তামিমের ১০১ বলের ইনিংসে ছিল ১৫টি চারের মার।

এরপর দিনের বাকিটা সময় আর কোনো উইকেট হারায়নি বাংলাদেশ। ধনঞ্জয় ডি সিলভাকে বাউন্ডারি হাঁকিয়ে সেঞ্চুরি পূরণ করেন শান্ত। ক্যারিয়ারের প্রথম টেস্ট শতকের পথে ২৩৫টি বল খেলেন তিনি। মারেন ১২টি চার ও একটি ছক্কা।

দিন শেষে শান্ত ১২৬ ও মুমিনুল ৬৪ রানে অপরাজিত আছেন। লংকানদের হয়ে দুটি উইকেট নিয়েছেন বিশ্ব ফার্নান্দো।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..