1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৫:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৩০ কেজি তামার তারসহ আটক ২ শাকিব খানকে নিয়ে যা বললেন অপু বিশ্বাস চুনারুঘাট হাসপাতালের পুরাতন মালামাল নিলামে অনিয়মের অভিযোগ, অসদাচরণ করলেন সিভিল সার্জন দুর্গাপুরের রাস্তার এক পাগলির আশ্রয় মিলল সরকারি আশ্রয় কেন্দ্রে বরগুনায় শুরু হয়েছে মাস ব্যাপি শিশু আনন্দ মেলা চৌদ্দগ্রামে বাসের ধাক্কায় কলেজ ছাত্রীসহ নিহত ২ নালিতাবাড়ীর বিভিন্ন পূজা মন্ডপে আর্থিক অনুদান প্রদান নাঙ্গলকোটে চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ পিরোজপুরের মঠবাড়িয়ায় দুর্বৃত্তদের হামলায় যুবকের পা বিচ্ছিন্ন ‘একটি স্বপ্ন-সোপান’এর আয়োজনে নালিতাবাড়ীতে রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত

দুমকিতে ভেঙ্গে পড়লো আয়রন ব্রিজ।

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৬ মে, ২০২১
  • ১২২ বার

 

মোঃ শাহিন আলম পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

পটুয়াখালীর দুমকিতে জরাজীর্ণ এলজিইডির ১৫ মিটার ফুট আয়রণ ব্রিজটি ভেঙ্গে পড়ায় দুর্ভোগে পড়েছে দু’পারের বাসিন্দারা। সম্প্রতি উপজেলার পাঙ্গাশিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বর্তমান আ’লীগের প্রার্থী (নৌকা) এডভোকেট গাজী মো: নজরুল ইসলাম তার নির্বাচনী গণসংযোগের ৪/৫টি মোটরসাইকেলে ৯/১০জনকর্মী-সমর্থকনিয়ে ব্রীজটিতে ওঠলে মুহুর্তে ভেঙ্গে পড়ে। তবে এতে তেমন কেউ হতাহত হয়নি। ব্রীজটি ভেঙ্গে পড়ায় পাঙ্গাশিয়া ইউনিয়নের ৭ ও ৮নং ওয়ার্ডের বাসিন্দারা খাল পাড়াপাড়ে চরম ভোগান্তিতে পড়েছে।
স্থানীয় সূত্রে জানাযায়, পাংগাশিয়া ইউনিয়নের ৭ ও ৮নং ওয়ার্ডের মধ্যেবর্তি তক্তাখালী খালের ওপর অন্তত: দেড়যুগ আগে ফুট আয়রণ ব্রীজটি নির্মাণ করে এলজিইডি। দীর্ঘদিন যাবৎ সংস্কারাভাবে ব্রীজটি জড়াজীর্ণ হয়ে পড়ে। গ্রামবাসীরা ভারী যানবাহন ও মালামাল পারাপার বন্ধ রেখে পায়ে হেটে চলাচল করছিল। নির্বাচনী গণসংযোগে আরোহীসহ ৪/৫টি মোটরসাইকেল একযোগে উঠে পড়ায় ব্রীজটি খালের মধ্যে ভেঙ্গে পড়ে যায়। এ ব্যাপারে ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মো: আলমগীর সিকদার জানান, ৭ ও ৮নং ওয়ার্ডের বাসিন্দাসহ সাধারণ মানুষের নিত্য চলাচলের গুরুত্বপূর্ণ ব্রীজটি ভেঙ্গে যাওয়ায় মানুষ দুর্ভোগের শিকার হয়েছে। বিশেষত: ২/৩টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের খাল পারাপারে বিকল্প দূরের পথ ব্যবহারে ভোগান্তি পোহাতে হচ্ছে। নাম প্রকাশে অনিচ্ছুক একজন পথচারী ক্ষোভ প্রকাশ করে বলেন, চেয়াম্যান হয়ে ৫বছরে যিনি ব্রিজটি সংস্কার করতে পারেনি, তিনি সংস্কারের বদলে ব্রীজটি ভেঙ্গে ফেলে সাধারণ মানুষকে আরও ভোগান্তিতে ফেলেছে। একই অভিযোগ ওই এলাকার অনেকের।
ব্রিজ ভেঙ্গে পড়ার সত্যতা স্বীকার করে এড. গাজী নজরুল ইসলাম জানান, ব্রিজটি নড়বরে ছিল, তবে এতো নাজুক অবস্থা বুঝতে পারিনি। আল্লাহ রহমত করেছে, হালকা ব্যাথা-ফুলা হলেও কারো বড় ধরণের তেমন একটা ক্ষতি হয়নি। তিনি বলেন, দ্রুত ব্রিজটি সংস্কারের জন্য এলজিইডি প্রকৌশলীকে বলেছি। উপজেলা পরিষদের মাসিক সভায় উত্থাপন করা হয়েছে। যতদ্রুত সম্ভব ব্রিজটি মেরামত করা হলে ভোগান্তি থাকবে না।
উপজেলা প্রকৌশলী মো: আজিজুর রহমান বলেন, পাংগাশিয়া ইউনিয়নের ১৫মিটার আয়রণ ফুট ব্রিজটি ভেঙ্গে পড়ার খবর পেয়েছি। সরেজমিন দেখে মেরামতের ব্যবস্থা করা হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..