1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৩:০৬ অপরাহ্ন
শিরোনাম :
দুর্গাপুরে বিশ্ব পর্যটন দিবস পালিত দুর্গাপুরে ৩ দিন ব্যাপী কৃষি মেলা শুরু দেশে ঘুরে দাঁরিয়েছে জনশক্তি রপ্তানি আজ বিশ্ব পর্যটন দিবস বিশ্বদরবারে বাংলাদেশের অবস্থান সুদৃঢ় করেছিলেন বঙ্গবন্ধু: ড.কলিমউল্লাহ বাংলাদেশ বিপুল পর্যটন সম্ভাবনাময় একটি দেশ – প্রধানমন্ত্রী উখিয়ায় ৭ কোটি টাকার ইয়াবার বিশাল চালানসহ ইয়াবা সম্রাট আলমগীর আটক চন্দনাইশ থেকে প্রায় ৫৩ লক্ষ টাকার ইয়াবা উদ্ধার, ২ মাদক ব্যবসায়ী আটক রংপুরে জাতীয় দলের স্বপ্নাকে বরণ করতে জেলা প্রশাসকের প্রস্তুতি সভা অনুষ্ঠিত রংপুরে অসাধু চক্রের দৌড়াত্ম, অনিয়ম অব্যবস্থাপনা ও জনদূর্ভোগের প্রতিবাদ জানিয়ে চিকিৎসকদের মানববন্ধন

ভারতে করোনার তৃতীয় ঢেউ ‘অনিবার্য’

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৬ মে, ২০২১
  • ১২৯ বার

আন্তর্জাতিক ডেস্ক
করোনাভাইরাস মহামারির দ্বিতীয় ঢেউয়ে বেসামাল হয়ে পড়েছে ভারত। গত সপ্তাহ দুয়েক ধরে প্রায় প্রতিদিনই ভাঙছে আক্রান্ত-মৃত্যুর রেকর্ড। এর মধ্যেই বিশেষজ্ঞরা হুঁশিয়ারি দিয়েছেন, দেশটিতে করোনার তৃতীয় ঢেউয়ের আঘাত সুনিশ্চিত।

বুধবার ভারতের কেন্দ্রীয় বিজ্ঞান উপদেষ্টা ড. কে বিজয়রাঘবন গণমাধ্যমের সামনে বলেন, যে হারে ভাইরাস ছড়িয়ে পড়ছে তাতে ভারতে তৃতীয় ঢেউ আসতে বাধ্য। তবে সেটি কখন শুরু হবে তা পরিষ্কার নয়।
তিনি বলেন, আশা করা যায়, এবারের ঢেউ ধীরে আসবে। কিন্তু আমাদের তৈরি থাকতে হবে। দ্রুত ছড়িয়ে পড়া নতুন ধরন মোকাবিলায় টিকাগুলোকে আরও উন্নত করতে হবে।
সম্প্রতি ভারতে দেখা দেয়া করোনার দ্বিতীয় ঢেউ রীতিমতো সুনামির আকার ধারণ করেছে। গত ১৪ দিন দেশটিতে দৈনিক তিন লাখের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে।
বুধবারের হিসাব অনুসারে, আগের ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৮২ হাজার মানুষ। মারা গেছে আরও ৩ হাজার ৭৮০ জন।
রোগীর চাপ সামলাতে এরই মধ্যে হিমশিম খাচ্ছে দিল্লি, কর্ণাটকের মতো রাজ্যগুলো। বিশেষ করে, হাসপাতালগুলোতে করোনা রোগীদের জন্য প্রয়োজনীয় অক্সিজেন সংকট ভয়াবহ আকার ধারণ করেছে।
বিশ্ব স্বাস্থ্য সংস্থার হিসাবে, গত এক সপ্তাহে বিশ্বে যত মানুষ করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন, তার প্রায় অর্ধেকই পাওয়া গেছে ভারতে।
দেশটিতে এ পর্যন্ত মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ২ কোটি ৬ লাখ ৬৫ হাজার ১৪৮ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ২৬ হাজার ১৮৮ জনের। এই পরিস্থিতিতেও সেখানে করোনার টিকা পেয়েছে প্রায় ১৬ কোটি ৪ লাখ ৯৪ হাজার মানুষ।
সূত্র: এনডিটিভি, হিন্দুস্তান টাইমস

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..