1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
মুক্তির অপেক্ষায় নতুন ছবি ‘প্রসেনজিৎ ওয়েডস ঋতুপর্ণা’ সারাদেশে ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত ৪৪০ পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় প্রাণহানিতে প্রধানমন্ত্রীর শোক যশোরে ‘নারী ও শিশু পাচার প্রতিরোধে শিক্ষক ও শিক্ষার্থীদের ভূমিকা’ শীর্ষক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত জেলা পরিষদ নির্বাচনে ৬১ জেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৯০ জন বড়াইগ্রামে মধ্যরাতে স্ত্রীকে গলা কেটে হত্যা করে পালিয়েছে স্বামী বিশ্বের সবচেয়ে বড় খাদ্যপণ্যের পাইকারি বাজারে আগুন পঞ্চগড়ে নৌকা ডুবে নারী-শিশুসহ ২৪ জনের মৃত্যু  ইডেন কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০ সরকারের উন্নয়নকে বাধাগ্রস্থ করতে বিএনপি জ্বালাও পোড়াওয়ের রাজনীতি শুরু করেছেঃ  রংপুরে সমাজকল্যান মন্ত্রী

কক্সবাজারে ৬ সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

  • আপডেট টাইম : রবিবার, ৯ মে, ২০২১
  • ১২৯ বার

মহেশখালী প্রতিনিধিঃ

কক্সবাজারের মহেশখালীর ৬ জন সাংবাদিকের বিরুদ্ধে ‘কলেজ শিক্ষকের নারী কেলেঙ্কারির’ সংবাদ প্রকাশ করায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। মহেশখালী কলেজের শিক্ষক (আইসিটি) আবু ছরওয়ার রানা ডিজিটাল নিরাপত্তা আইনে এই মামলা দায়ের করেন।

এ নিয়ে চলছে তীব্র সমালোচনা। প্রতিবাদ জানাচ্ছে সাংবাদিক সমাজ। ইতোমধ্যেই মামলা প্রত্যাহারে মানববন্ধনের ডাক দিয়েছে সাংবাদিকদের বিভিন্ন সংগঠন।

অভিযুক্তরা সাংবাদিক হলেন, দৈনিক আমার সময় ও স্থানীয় পত্রিকা আমাদের কক্সবাজার পত্রিকার প্রতিনিধি গাজী আবু তাহের, স্থানীয় আজকের দেশবিদেশ পত্রিকার প্রতিনিধি সিরাজুল মোস্তফা রুবেল, দৈনিক ইনানী পত্রিকার প্রতিনিধি আবু নাছের মোঃ হাসান, দৈনিক সৈকত পত্রিকার প্রতিনিধি ফারুক ইকবাল, দৈনিক মেহেদী পত্রিকার প্রতিনিধি এ.কে রিফাত, দৈনিক সাগরদেশ পত্রিকার প্রতিনিধি আজিজ সিকদার।

জানা যায়, গত ১৯ এপ্রিল রাতে মহেশখালী পৌরসভার চরপাড়া এলাকায় আপত্তিকর অবস্থায় এক নারী সহ কলেজ শিক্ষক রানাকে স্থানীয়রা আটক করেন। পরে উক্ত ঘটনায় কলেজ শিক্ষক রানার বিরুদ্ধে স্থানীয়রা মহেশখালী কলেজের অধ্যক্ষ বরাবর অভিযোগ দেন।

কলেজ কর্তৃপক্ষ কোন ব্যবস্থা না নেওয়ায় গত ৫ মে চরপাড়া এলাকাবাসী উপজেলা প্রশাসনের কার্যালয়ের সামনে শিক্ষক রানার নারী কেলেঙ্কারির বিচার চেয়ে মানববন্ধন করে এবং উপজেলা নির্বাহী অফিসারের কাছে ৪০ জন এলাকাবাসীর স্বাক্ষরিত স্মারকলিপি জমা দেন।

এই বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহফুজুর রহমান জানান, এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে তদন্ত কমিটি গঠন করা হচ্ছে। দ্রুত মূল ঘটনা উন্মোচন করা হবে।

এই ঘটনায় সাংবাদিকরা অনলাইন ও প্রিন্ট মিড়িয়ায় নিউজ করে। এতে ক্ষিপ্ত হয়ে ও মূল ঘটনাকে ধামাচাপা দিতে ঐ শিক্ষক মহেশখালীর ৬ সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে এই মামলা করে বলে মামলায় অভিযুক্ত সাংবাদিকরা জানায়। তারা আরো জানান, এই শিক্ষক দুটি আলোচিত হত্যা মামলার চার্জশীটভুক্ত আসামী।

এ বিষয়ে মহেশখালী উপজেলা প্রেসক্লাবের আহবায়ক স.ম ইকবাল বাহার চৌধুরী বলেন, সাংবাদিকরা সুনির্দিষ্ট তথ্য নিয়ে সংবাদ প্রকাশ করেন।

কেউ কষ্ট পেয়ে থাকলে মামলা করতে পারেন। তথ্যবহুল সংবাদ করার পর ও মামলা করলে সংবাদমাধ্যমের কণ্ঠরোধ করার সামিল। একটি মহল ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে সাংবাদিকদের বাক-স্বাধীনতায় হস্তক্ষেপ করতে চাই। অবিলম্বে এই মামলা প্রত্যাহার করতে হবে।

এই ব্যাপারে মামলার বাদী আবু সরওয়ার রানা জানান, তার বিরুদ্ধে এলাকাবাসীর করা নারী সংক্রান্ত অভিযোগ মিথ্যা। সে ঘটনার সাথে জড়িত নয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..