1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১০:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৩০ কেজি তামার তারসহ আটক ২ শাকিব খানকে নিয়ে যা বললেন অপু বিশ্বাস চুনারুঘাট হাসপাতালের পুরাতন মালামাল নিলামে অনিয়মের অভিযোগ, অসদাচরণ করলেন সিভিল সার্জন দুর্গাপুরের রাস্তার এক পাগলির আশ্রয় মিলল সরকারি আশ্রয় কেন্দ্রে বরগুনায় শুরু হয়েছে মাস ব্যাপি শিশু আনন্দ মেলা চৌদ্দগ্রামে বাসের ধাক্কায় কলেজ ছাত্রীসহ নিহত ২ নালিতাবাড়ীর বিভিন্ন পূজা মন্ডপে আর্থিক অনুদান প্রদান নাঙ্গলকোটে চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ পিরোজপুরের মঠবাড়িয়ায় দুর্বৃত্তদের হামলায় যুবকের পা বিচ্ছিন্ন ‘একটি স্বপ্ন-সোপান’এর আয়োজনে নালিতাবাড়ীতে রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত

রংপুরে র‌্যাবের হাতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সদস্য গ্রেফতার

  • আপডেট টাইম : সোমবার, ১০ মে, ২০২১
  • ৬৯ বার

 

রিয়াজুল হক সাগর রংপুর জেলা প্রতিনিধিঃ
রাজধানীর কোতোয়ালি থানাধীন বাবুবাজার মিটফোর্ড এলাকায় অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর সক্রিয় সদস্য আবু বক্কর সাকিব (১৯), জেলা-চাঁদপুর’কে গ্রেফতার করেছে র্যাব -১৩। গতকাল রাত আড়াইটার দিকে তাকে গ্রেফতার করের্যব-১৩ এর জঙ্গি দমন সেল ডিএমপি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার নিকট হতে বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য পাওয়া যায়। উক্ত ব্যক্তি দীর্ঘদিন ধরে অনলাইন ভিত্তিক ফেসবুক এবং টেলিগ্রাম এর মাধ্যমে নিষিদ্ধ জিহাদি ও উগ্র জঙ্গিবাদী বিষয় প্রচার প্রচারণা এর পাশাপাশি গোপনে নাশকতামূলক জঙ্গি কার্যক্রম পরিচালনা করে আসছিল। অনলাইন ভিত্তিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টেলিগ্রাম ইত্যাদি ব্যবহার করে সে কোমলমতি তরুণ ও যুবকদের টার্গেট করে জঙ্গিবাদে উদ্বুদ্ধ ও জঙ্গি ভাবধারার প্রচার করত বলে জানা যায়। সে ‘আনসার আল ইসলাম’ এর সক্রিয় সদস্য এবং আসন্ন ঈদ’কে সামনে রেখে দেশ ও সরকারের ভাবমূর্তি বিনষ্টে নাশকতামূলক পরিকল্পনায় লিপ্ত ছিল।
র্যব ১৩ রংপুর মিডিয়া অফিসার সামুয়েল সাংমা এক প্রেস বার্তায় জানায়,গ্রেফতারকৃতের কাছ থেকে উগ্রবাদী ও জঙ্গিবাদে প্রচারণার কাজে ব্যবহৃত মোবাইল ফোন, সিম, বিভিন্ন সামাজিক মাধ্যমে তার পোস্টকৃত উগ্রবাদী বিভিন্ন বই এর সফট কপি, সশস্ত্র প্রশিক্ষণের ম্যানুয়াল, জঙ্গী কার্যক্রমে জড়িত অন্যান্য ব্যক্তিদের সাথে যোগাযোগ এর স্ক্রীনশট এবং চ্যানেলের লিংক উদ্ধার করা হয়েছে যা অন্যান্য পলাতক জঙ্গিদের শনাক্তকরণে সহায়ক হবে। তার অন্যান্য সহযোগীদের ব্যাপারে অনুসন্ধান কার্যক্রম চলমান রয়েছে।গ্রেফতারকৃত জঙ্গির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..