1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১০:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৩০ কেজি তামার তারসহ আটক ২ শাকিব খানকে নিয়ে যা বললেন অপু বিশ্বাস চুনারুঘাট হাসপাতালের পুরাতন মালামাল নিলামে অনিয়মের অভিযোগ, অসদাচরণ করলেন সিভিল সার্জন দুর্গাপুরের রাস্তার এক পাগলির আশ্রয় মিলল সরকারি আশ্রয় কেন্দ্রে বরগুনায় শুরু হয়েছে মাস ব্যাপি শিশু আনন্দ মেলা চৌদ্দগ্রামে বাসের ধাক্কায় কলেজ ছাত্রীসহ নিহত ২ নালিতাবাড়ীর বিভিন্ন পূজা মন্ডপে আর্থিক অনুদান প্রদান নাঙ্গলকোটে চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ পিরোজপুরের মঠবাড়িয়ায় দুর্বৃত্তদের হামলায় যুবকের পা বিচ্ছিন্ন ‘একটি স্বপ্ন-সোপান’এর আয়োজনে নালিতাবাড়ীতে রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত

দূর পাল্লার বাস বন্ধ থাকায় জন দূর্ভোগ ট্রাক-পিকআপে করে বাড়ি ফেরা

  • আপডেট টাইম : বুধবার, ১২ মে, ২০২১
  • ১৭৬ বার

 

পি এস ঋতু,গাজীপুরঃ
ঈদুল ফিতরকে কেন্দ্র করে গত দুই দিন ধরে কর্মস্থল ঢাকা ছেড়ে যাচ্ছে বাড়ীর দিকে সাধারণ মানুষ।বৃহত্তর উত্তরবঙ্গের প্রবেশদ্বার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দূর পাল্লার বাস বন্ধ থাকলেও থেমে নেই যাত্রীসাধারণ। কোন ভাবেই থামানো যাচ্ছে মানুষের গন্তব্যের যাত্রাপথ।ফলে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের যানবাহনের চাপ বৃদ্ধি পেয়েছে।এছাড়া রাতে নির্দেশ অমান্য করে চলছে দূর পাল্লার বাস ও সিএনজি।
আবার দিনের বেলাতে মহাসড়কে ঘর মুখো মানুষের ভিড় চোখে পড়ার মতো। দিনের বেলায় পুলিশের বাধার কারনে দ‚র পাল্লার বাস না থাকায় সাধারণ মানুষ অতিরিক্ত ভাড়া দিয়ে পিকআপ, প্রাইভেট কার, অটো-রিকশা আর মোটর সাইকেলে পাড়ি দিচ্ছে বহুদূরের পথ।
সরে-জমিনে দেখা গেছে, কালিয়াকৈর শিল্পাআঞ্চল হওয়াতে উপজেলার চন্দ্রা ,পল্লীবিদুৎ ,সফিপুর, মৌচাক এলাকায় গত কয়েক দিন যাবৎ কর্মজীবিরা কর্ম স্থলে ছেড়ে যাওয়ায় ঈদ মুখি যাত্রীর সংখ্যা দিগুন হওয়াতে সকালে , বিকালে মহাসড়কে যানবাহনে ¯^াস্থ্যবিধি মানার প্রবণতাও একে বারেই ছিলনা। আন্তঃ জেলার পরিবহন গুলো ¯^াভাবিকের থেকে কয়েকগুণ বেশি ভাড়া নিলেও বাসের প্রতিটি সিটেই অতিরিক্ত যাত্রী বহন করা হয়েছে। এমনকি কোনো কোনো বাসে দাঁড়িয়ে যাত্রী নেয়ার মতো পরিস্থিতিও দেখা গেছে। অতিরিক্ত ভাড়া আদায় এবং যাত্রীদের হয়রানির অভিযোগও রয়েছে।
এদিকে মহা-সড়কে হাইওয়ে পুলিশের তেমন নজরদারি নেই বললেই চলে। অতিরিক্ত ভাড়া আদায় এবং যাত্রীদের দুর্ভোগ দেখার মতো কেউ নেই।
সফিপুর থেকে পাবনা গামী মাইক্রোবাস চালক গোলাপ মিয়া বলেন,দিনের বেলায় দ‚র-পাল্লার বাস না থাকায় ঈদ গামী যাত্রীদের নিয়ে পাবনার উদ্দ্যেশে রওনা করেছি।তিনি আরো বলেন কয়েক দিন আগে থেকে সামজিক যোগাযোগ মাধ্যমে যাত্রীরা যোগাযোগ করে নির্দিষ্ট স্থানে এসে বসে থাকে সবাইকে একত্রিত করে যাত্রা শুরু করি।আমার নামে আগেই পুলিশ ছয় হাজার টাকার মামলা দিয়েছে এখন আমার আর ভয় নাই।আমি দিনে ও রাতে যত বারে ইচ্ছে মহা-সড়কে যাতায়াত করতে পারবো।

এ ব্যাপারে সালনা হাইওয়ে কোনা-বাড়ি থানার পুলিশের (ওসি) মীর গোলাম ফারুক জানান,দুইটার মধ্যে চন্দ্রা এলাকায় পর্যাপ্ত ফোর্স থাকবে। টাঙ্গাইলের গাড়ি কালিয়াকৈর আসতে পারবে না। কোনো গাড়ি স্টেশনে থাকবে না।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..