1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৬:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৩০ কেজি তামার তারসহ আটক ২ শাকিব খানকে নিয়ে যা বললেন অপু বিশ্বাস চুনারুঘাট হাসপাতালের পুরাতন মালামাল নিলামে অনিয়মের অভিযোগ, অসদাচরণ করলেন সিভিল সার্জন দুর্গাপুরের রাস্তার এক পাগলির আশ্রয় মিলল সরকারি আশ্রয় কেন্দ্রে বরগুনায় শুরু হয়েছে মাস ব্যাপি শিশু আনন্দ মেলা চৌদ্দগ্রামে বাসের ধাক্কায় কলেজ ছাত্রীসহ নিহত ২ নালিতাবাড়ীর বিভিন্ন পূজা মন্ডপে আর্থিক অনুদান প্রদান নাঙ্গলকোটে চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ পিরোজপুরের মঠবাড়িয়ায় দুর্বৃত্তদের হামলায় যুবকের পা বিচ্ছিন্ন ‘একটি স্বপ্ন-সোপান’এর আয়োজনে নালিতাবাড়ীতে রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত

স্বজনরা সরে গেলেও করোনায় মৃতদের দাফন করেছে পুলিশ’

  • আপডেট টাইম : বুধবার, ১২ মে, ২০২১
  • ১৩৯ বার


নিজস্ব প্রতিবেদক
সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে গতানুগতিকতার বাইরে বৃহত্তর কল্যাণে ভিন্নতর উদ্যোগ গ্রহণের মাধ্যমে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতিকে (পুনাক) এগিয়ে নেয়ার আহ্বান জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ও পুনাকের প্রধান উপদেষ্টা ড. বেনজীর আহমেদ।
মঙ্গলবার (১১ মে) রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে পুনাকের ২২তম সভানেত্রী হিসেবে জীশান মীর্জার দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সংবর্ধনা এবং সংগঠনের কার্যক্রম নিয়ে ‘প্রগতির জয়োগান’ ফটো অ্যালবামের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।
আইজিপি বলেন, ‘বাংলাদেশ পুলিশ পরিবারের ঐতিহ্যবাহী সংগঠন পুনাকের দেশের অর্থনীতিতে অবদান রাখার সুযোগ রয়েছে। আমাদের দেশে কারুশিল্প, তাঁতশিল্প ইত্যাদির ঐতিহ্য রয়েছে। দেশের একেক অঞ্চলে একেক ধরনের সংস্কৃতি ও ঐতিহ্য রয়েছে।’ বিভিন্ন জেলায় উৎপাদিত পণ্যসমূহ নিয়ে ঢাকায় একটি মেগা শোরুম করার ওপর গুরুত্বারোপ করেন তিনি।
গত এক বছরে পুনাকের নতুন কিছু হৃদয় ও মনোগ্রাহী উদ্যোগের কথা উল্লেখ করে আইজিপি বলেন, ‘করোনায় কোনো ব্যক্তি মারা যাওয়ার পর যখন আপনজনরা দূরে সরে গেছেন, তখন দাফন ও সৎকার করেছে পুলিশ এবং স্বেচ্ছাসেবী সংগঠন। পুনাক এ রকম একটি স্বেচ্ছাসেবী সংগঠনকে সংবর্ধনা দিয়েছে, তাদের কাজের স্বীকৃতি দিয়েছে। শ্রমজীবী মানুষের নিজ কর্মপরিবেশে গিয়ে ইফতার বিতরণ করেছে, যা সত্যিই অভিনব।’
তিনি বলেন, ‘অর্থনৈতিক অভিঘাতসহ নানামুখী কারণে আমরা একে অপরের থেকে অনেকটা বিচ্ছন্ন হয়ে পড়ছি। আমরা একটি ফেসবুকনির্ভর সমাজ গড়ে তুলছি। এ বাস্তবতায় শিশুদের মনের কথা শুনতে তাদের নিয়েও পুনাক ব্যতিক্রমী প্রশংসনীয় অনুষ্ঠান করেছে। ভবিষ্যতে নতুন উদ্যোমে পুনাক এগিয়ে যাবে বলে আশা করছি।’
পুনাককে আরও এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে ভবিষ্যত কর্মপরিকল্পনার কথা উল্লেখ করে ড. বেনজীর আহমেদ বলেন, ‘পুনাকের উৎপাদিত পণ্য সামগ্রীকে ‘পুনাক ব্র্যান্ড’ হিসেবে পরিচিত করতে চাই আমরা।’ অস্বচ্ছল ও মেধাবী ছাত্র-ছাত্রীদের উচ্চশিক্ষা গ্রহণে আর্থিক সহায়তা প্রদানের ভবিষ্যৎ পরিকল্পনার কথাও জানান তিনি।
পুনাকের প্রচার ও সাংস্কৃতিক সম্পাদক নাসিম আমিন অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। অনুষ্ঠানে পুনাকের কার্যক্রমের ওপর একটি ডকুমেন্টারি ও গান প্রদর্শন করা হয়।
অনুষ্ঠানে আইজিপি পুনাক সভানেত্রী এবং অন্যান্যদের নিয়ে ‘প্রগতির জয়োগান’ ফটো অ্যালবামের মোড়ক উম্মোচন করেন। পুনাক নেতৃবৃন্দ, অতিরিক্ত আইজি, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..