আনোয়ারায় প্রণোদনার টাকায় দাবি ইয়াবা ব্যবসায়ী আশীষের,থানায় অভিযোগ ভোক্তভোগির

 

আনোয়ারা প্রতিনিধি

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় মৎস্য অধিদফতর কর্তৃক করোনায় ক্ষতিগ্রস্ত হিসেবে সরকারি প্রণোদনায় ভাগ বসাতে তপন নাথ নামের এক নিরহ মাছ চাষীর উপর তিন দফায় হামলা চালিয়েছে বলে অভিযোগ ওঠেছে ইয়াবা সেবনের অভিযোগে বহিষ্কৃত ইউনিয়ন আওয়ামিলীগের সাবেক সাধারণ সম্পাদক আশীষ নাথের বিরুদ্ধে।

এই নিয়ে গত ১৫ মে আনোয়ারা থানায় অভিযুক্ত আশীষ নাথের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন ৮নং চাতরী ইউনিয়নের সিংহরা গ্রামের নাথ পাড়া এলাকার বাসিন্দা ভুক্তভোগী তপন নাথ।

অভিযোগ সূত্রে জানা যায়, সিংহরা গ্রামের তপন নাথ পেশায় একজন পল্লী বিদ্যুতের ইলেকট্রিশিয়ান এবং পাশাপাশি একজন মাছ চাষী। চলতি বছর তার মোবাইলে সরকারি প্রণোদনার ১০ হাজার ২০০ টাকা অনুদান আসে। স্থানীয় ইয়াবা ব্যবসায়ী আশীষ নাথ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির নুরুচ্ছফার নাম ভাঙ্গিয়ে সেখান থেকে ৫ হাজার টাকা দাবী করে। স্থানীয় এক ওয়ার্ড আওয়ামীলীগের নেতার মাধ্যমে তাকে ভয়ভীতি দেখিয়ে আড়াই হাজার টাকা নিয়ে নেয়।
পরে বাকী আড়াই হাজার টাকা দিতে অস্বীকার করলে মাদক সেবী আশীষ নাথ একে একে তিনবার তপন নাথের উপর হামলা চালায়।

জানা যায়, আশীষ নাথ আগে চাতরী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ছিলেন। ইয়াবা সেবন ও মাদক ব্যবসা করার অভিযোগে তাকে দল থেকে বহিষ্কার করা হয়। এছাড়াও মাদকসেবী আশীষের বিরুদ্ধে নানা অপরাধের অভিযোগ রয়েছে।

এ বিষয়ে ভুক্তভোগী তপন নাথ বলেন, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নুরুচ্ছফার কথা বলে আশীষ নাথ ও ওয়ার্ড আওয়ামিলীগের সাধারণ সম্পাদক ফিরোজ মিলে আমার প্রাপ্ত প্রণোদনার অর্থ থেকে ৫হাজার টাকা দাবী করে। পরে তাদের জোরাজোরিতে স্থানীয় মেম্বার লঘুনাথ সরকারের মধ্যস্থতায় আড়াই হাজার টাকা দিই। পরে আবার টাকা দাবী করলে বিষয়টি আমি ইউনিয়ন আওয়ামিলীগের সভাপতির কাছে অভিযোগ করি। অভিযোগ করার সূত্র ধরে আশীষ নাথ ও ফিরোজকে আমার টাকা ফিরিয়ে দিতে বলে।
পরে আশীষ নাথ অভিযোগ করায় আমার উপর ক্ষিপ্ত হয়ে উপুর্যপুরি কিল-ঘুষি,লাথি মেরে জখম করে। এসময় আমার বাম চোখে মারাত্বক আঘাত প্রাপ্ত হই।
ভুক্তভোগী তপন নাথ আরো বলেন, সরকারি মৎস্য অফিসের মাধ্যমে আমার বিকাশ নাম্বারে ১০ হাজার প্রণোদনার টাকা আসে। সেখান থেকে ৫ হাজার টাকা দাবী করে ইয়াবা ব্যবসায়ী আশীষ নাথ। স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগ নেতার মাধ্যমে ভয়ভীতি দেখিয়ে আমার কাছ থেকে ২৫০০ হাজার টাকা নিয়ে নেয়। আরো ২৫০০ টাকা চাইলে আমি না দেয়ায় আমাকে মারধর করে আহত করে। এখন আমার পরিবার নিয়ে ভয়ে জীবন পার করছি । আমি এবং আমার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি । আমি এ ঘটনার সুষ্ঠু বিচার চাই।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে চাতরী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নুরুচ্ছফা বলেন, এরকম একটি ঘটনা ঘটেছে এই নিয়ে থানায় অভিযোগ হয়েছে। বিষয়টি আমি তদন্ত অফিসারের সাথে কথা বলেছি। তিনি সেটি সমাধান করে দেবেন বলে আশ্বাস দিয়েছেন।

এবিষয়ে জানতে চাইলে আনোয়ারা থানার ওসি (তদন্ত) সৈয়দ ওমর বলেন, এ ধরণের একটি অভিযোগ পেয়েছি। তবে তিনি বিষয়টি এড়িয়ে গিয়ে অফিসার ইনচার্জের সাথে যোগাযোগ করতে বলেন।

এই বিষয়ে আনোয়ারা থানা অফিসার ইনচার্জ এস এম দিদারুল ইসলাম সিকদার মুঠোফোনে বলেন, আশীষ নাথ নামে একজনের বিরুদ্ধে টাকা জন্য মারধরের অভিযোগ করা হয়েছে । এই অভিযোগটি তদন্তদীন রয়েছে ।

Leave a Reply

Your email address will not be published.