পোরশায় সাংবাদিকদের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

 

হুমায়ন কবিরঃ পোরশা, (নওগাঁ) সংবাদদাতাঃ

সাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতন ও নি:শর্ত মুক্তির দাবিতে নওগাঁর পোরশায় স্থানীয় সাংবাদিকরা এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন।

বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলার সারাইগাছী বাজারের জিরো পয়েন্টে উপজেলা মডেল প্রেসক্লাবের আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন মডেল প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম রাজু, সাধারন সম্পাদক শহিদুল ইসলাম, সিনিয়র সাংবাদিক আমিরুদ্দীন বাবু, ডিএম রাশেদ, ইসমাইল হোসেন ।
বক্তারা বলেন, নির্যাতনের শিকার প্রথম আলোর জেষ্ঠ্য সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে তথ্য চুরির যে মিথ্যা অভিযোগ আনা হয়েছে এটা সম্পূর্ণ ভিত্তিহীন। একজন সংবাদকর্মীকে তথ্যভিত্তিক সংবাদ প্রচার করতে হলে তথ্য সংগ্রহ তার পেশাগত দায়িত্বের মধ্যে পড়ে। সে ক্ষেত্রে সংশ্লিষ্ট দপ্তর তথ্য দিয়ে সহযোগিতা না করে উল্টো তাকে ৫ ঘণ্টা আটকে রেখে তার উপর উপর অমানুষিক নির্যাতন চালানো হয়েছে। পরবর্তীতে তাদের দুর্নীতির তথ্যচিত্র ঢালাওভাবে বেরিয়ে আসবে সেই ভয়ে তাকে তথ্য চুরির অভিযোগ এনে মামলা দিয়ে জেলহাজতে পাঠানো হয়েছে। এটা রাষ্ট্রের জন্য অত্যান্ত লজ্জাজনক বিষয়। তাই প্রথম আলোর জেষ্ঠ্য সাংবাদিক রোজিনা ইসলাম কে নিঃশর্ত মুক্তি দিয়ে সম্মানের সহিত তার কর্মস্থলে ফিরে স্বাধীন ভাবে সংবাদ প্রচার করার অধিকার সহ দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এ ক্ষেত্রে ন্যায় বিচার পাবার জন্য তারা মমতাময়ী দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন। এসময় বক্তারা আরও বলেন, সাংবাদিক রোজিনা ইসলামকে দ্রুত মুক্তি না দেওয়া হলে তারা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবেন।
মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সাংবাদিক নাঈম উদ্দীন, তোফাজ্জল হোসেন, হুমায়ন কবিরসহ এলাকার বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশগ্রহন করেন। সমাবেশে বক্তারা অবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামকে নি:শর্ত মুক্তি ও এ ঘটনায় জড়িতদের শাস্তির আওতায় আনার জোর দাবী জানান।

Leave a Reply

Your email address will not be published.