1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
কুলিয়ারচরে উদ্বোধনের আগেই ১৩ কোটি ৫১ লাখ টাকা ব্যয়ে নির্মাণাধীন মডেল মসজিদে শতাধিক ফাটল - লাল সবুজের দেশ
বুধবার, ২৩ জুন ২০২১, ০৮:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মোঃ আলী হোসেন শিশির (সি,আই,পি) কে সম্বর্ধনা সাংবাদিক হত্যাচেষ্টাকারীদের দ্রুত বিচারের মূখোমূখি করুন : বিএমএসএফ শ্রীপুরে মিজানুর রহমান খান মহিলা ডিগ্রী কলেজ’র পরবর্তি সভাপতি নিগার সুলতানা ঝুমা। নীলফামারী ডোমারে আনসার ও গ্রামপ্রতিরক্ষা বাহিনীর বৃক্ষরোপন কর্মসূচী পালিত । কেশবপুরে করোনা ভাইরাস সংক্রামন রোধে বুধবার থেকে সপ্তাহব্যাপী কঠোর লকডাউন সোনাগাজী উপজেলার সকল ইউনিয়ন ছাত্রলীগের (আংশিক) কমিটি ঘোষণা বরিশাল-ঢাকা নৌ-রুটে লঞ্চ চলাচল বন্ধ নতির কোলে চড়ে ভোট দিলেন বৃদ্ধা আলেমা রংপুর র‌্যাব-১৩, কর্তৃক মোবাইল চোর চক্রের সংঘবদ্ধ ৩ জন গ্রেফতার। মানিকগঞ্জে জননী সাহসিকা কবি সুফিয়া কামালের ১১০তম জন্ম বার্ষিকী উপলক্ষে International webinar অনুষ্ঠিত

কুলিয়ারচরে উদ্বোধনের আগেই ১৩ কোটি ৫১ লাখ টাকা ব্যয়ে নির্মাণাধীন মডেল মসজিদে শতাধিক ফাটল

  • আপডেট টাইম: বুধবার, ৯ জুন, ২০২১
  • ৭৪ বার পঠিত

 

মুহাম্মদ কাইসার হামিদ, হাওর অঞ্চল প্রতিনিধিঃ

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী “মুজিবর্ষ” উপলক্ষে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক দেশের প্রতিটি জেলা ও উপজেলায় নির্মাণাধীন ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে প্রথম পর্যায়ে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র শুভ উদ্বোধনের সিদ্ধান্ত নেয় সরকার। এর মধ্যে কিশোরগঞ্জ জেলায় রয়েছে দুইটি যার একটি হলো কুলিয়ারচর উপজেলায় অপরটি হলো পাকুন্দিয়া উপজেলায় ।

পূর্বনির্ধারিত তারিখ অনুযায়ী বৃহস্পতিবার (১০জুন) সাড়ে ১০ঘটিকার সময় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এম.পি গণ ভবণ থেকে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থেকে ৫০ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে কুলিয়ারচর মডেল মসজিটিও উদ্বোধন করবেন বলে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল ইসলাম পিএইচ.ডি এর একটি আমন্ত্রন পত্রের মাধ্যমে জানা যায়।

বুধবার (৯জুন) দুপুরে সরেজমিনে নির্মাণাধীন কুলিয়ারচর মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে গিয়ে দেখা যায়, মসজিদে ব্যবহার করা হয়েছে নিম্নমানের টাইলস। এসব টাইলস লাগানোর পরই পরই শতাধিক টাইলসের মধ্যে বড় বড় ফাটল দেখা দিয়েছে এবং কিছু স্থানে ব্যবহার করা হয়েছে ভাঙ্গা টাইলস। যা জোড়াতালি দিয়ে লাগানো হয়েছে। এছাড়া মসজিদের নির্মাণ কাজ অনেক জায়গায় ফিনিশিং না করেই ভাঙ্গা জায়গায় রং লাগানো হয়েছে। জানা যায়, ১২ কোটি ৫১ লাখ টাকা ব্যয়ে নির্মাণাধীন কুলিয়ারচর মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে নির্মাণ কাজের দায়িত্ব পান ঠিকাধারী প্রতিষ্টান কেপিএল কনস্ট্রাকশন।

সরকারের উন্নয়নমূলক এ কাজটিতে ঠিকাদারী প্রতিষ্ঠানের অবহেলা ও দূর্নীতির কারনে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে বলে সচেতন মহল মনে করেন।

এ ব্যাপারে কেপিএল কনস্ট্রাকশন এর প্রকৌশলী আবু সাঈদ বলেন, টাইলস লাগানোর পর এসব টাইলস ফেটে যাচ্ছে। আমাদের কাজ এখনো শেষ হয়নি। কাজ শেষ করার আগে নতুন টাইলস লাগানো হবে।

এ ব্যাপারে কেপিএল কনস্ট্রাকশনের ঠিকাদার ইমতিয়াজ উদ্দিন আহমেদ এর সাথে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের বলেন, বিষয়টি আমাদের জানা আছে। দেশে মার্বেল টাইলসের ক্রাইসিস থাকায় এমন হয়েছে। আমরা তা তুলে নতুন করে টাইলস এর কাজ করে দিবো।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়াৎ ফেরদৌসীর সাথে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের বলেন, নির্মাণাধীন মসজিদ পরিদর্শন করেছি। ত্রুটি গুলো আমার নজরে আসলে আমি গণপূর্ত অধিদপ্তরের প্রতিনিধিকে বিষয়টি অবগত করি। তারা জানান ত্রুটিপূর্ণ স্থানগুলো নতুন করে কাজ করে দেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2020 lalsabujerdesh.com ।
Theme Customized By BreakingNews