1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় মোবাইল গেমস এ আসক্ত শিক্ষার্থীরা। - লাল সবুজের দেশ
সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০২:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
কুমিল্লায় ডিবি পুলিশ কতৃক ইয়াবাসহ আটক ১ গার্মেন্টস খোলায় সংক্রমণ আরও বাড়বে : স্বাস্থ্যমন্ত্রী বিশেষজ্ঞ চিকিৎসক পরিচয়ে প্রতারণার অভিযোগে নারী গ্রেফতার হারাগাছ পৌরসভার নতুন করে কর আরোপ ছাড়াই ৩০ কোটি টাকার বাজেট ঘোষণা ত্রিশালে মটরযান শ্রমিকদের মাঝে ত্রাণ বিতরণ: শিবপুরে মৃত্যুর ২ মাস পর কবর থেকে লাশ উত্তোলন সিলেট বিভাগে আরও ৯ জন আক্রান্ত রোগীর মৃত্যু ও শনাক্তে নতুন রেকর্ড শোকাবহ আগস্ট উপলক্ষ্যে জানিপপ-এর আলোচনা সভা অনুষ্ঠিত প্রবাসে ভৈরব মনফালকনে ইতালি সংগঠনের উদ্যোগে ৬০ বস্তা চাউল বিতরণ নবীগঞ্জে সরকারি স্বাস্থ্য বিধি না মানায় ১৭টি মামলা ১৫ হাজার ৮০০ টাকা জরিমানা

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় মোবাইল গেমস এ আসক্ত শিক্ষার্থীরা।

  • আপডেট টাইম: মঙ্গলবার, ২২ জুন, ২০২১
  • ৭৫ বার পঠিত

 

চন্দন দেব নাথ:
দেশে করোনা সংক্রমণের পর থেকে সরকারি নির্দেশনা অনুযায়ী প্রায় দেড় বছর ধরে বন্ধ রয়েছে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান।

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় ঘরবন্দি স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। অবসর সময় কাটছে না কোনোমতে। এসময় তারা খেলার মাঠে যেতে না পারায় ঝুঁকছে মোবাইল, ট্যাব আর কম্পিউটারের
ইন্টারনেটের পর্দায়।তাই অধিকাংশ শিক্ষার্থীরা ঝুঁকছে মোবাইল গেমে।এসব গেমের মধ্যে ফ্রি ফায়ার, পাবজি, ক্ল্যাশ ও ক্ল্যান(সিওসি) তে অধিকহারে জনপ্রিয় হয়ে উঠেছে।

পত্র পত্রিকার বিভিন্ন খবরে দেখা যায়, গেমের প্রতি আসক্ত হয়ে অনেকে বিভিন্ন অপকর্মে সরাসরি জড়িত হচ্ছে।এর ধারাবাহিকতায় বিভিন্ন জায়গায় বাড়ছে আত্মহত্যার প্রবণতা।

এই করোনা সময় কালীন এলাকার কিছু শিক্ষার্থীদের গেম খেলতে মানা করলেও অনেকে হুমকি ধামকি দিচ্ছে।অন্যাথায় করে বেড়াচ্ছে নানা অপকর্ম।

অনেকে পিতা মাতার অবাধ্য হয়ে বন্ধুদের সাথে আড্ডা দিয়ে সময় কাটাচ্ছে।

সরকারি সিদ্ধান্ত মতে করোনার ঝুঁকি এড়াতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হলেও বিভিন্ন অসামাজিক কার্যকলাপে লিপ্ত হচ্ছে উশৃঙ্খল যুবকরা।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকলে তারা খেলার মাঠে নানান হৈ হুল্লোড় করতো কিন্তু এখন তারা ইলেক্ট্রনিক ডিভাইস ব্যবহার করে অবাস্তবিক হয়ে পড়ছে। এতে করে প্রভাব পড়ছে তাদের মানসিক ও শারীরিক বিকাশে।

 

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 lalsabujerdesh.com ।
Theme Customized By BreakingNews