1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশে^ রোল মডেল -গৃহায়ন ও গণপুর্ত প্রতিমন্ত্রী - লাল সবুজের দেশ
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১২:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
রাউজান থানা পুলিশের অভিযানে ২২০ (দুইশত বিশ) বোতল ফেনসিডিল, ৩ কেজি ৬০০ গ্রাম গাঁজা ও পরিবহনে ব্যবহৃত ০১টি ট্রাকসহ গ্রেফতার ০৩জন টেকনাফ মডেল থানা পুলিশের অভিযানে ইয়াবা সহ একজন মাদক কারবারি গ্রেফতার। স্থানীয় শিক্ষক নেতৃবৃন্দের ইন্ধনে দুই সাংবাদিকের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা দায়ের-বিএমএসএফ বরিশালে মুখোমুখি সংঘর্ষে ৩ মোটর সাইকেল আরোহী নিহত আনোয়ারায় বিষধর সাপের কামড়ে মহিলা মেম্বারের মৃত্যু রূপগঞ্জে মাদকবিরোধী তরুণ প্রহরী দলের হাতে ১১ কেস বিয়ার আটক ডোমারে ‘উন্মুক্ত পাঠশালা’ উদ্বোধন মানিকগঞ্জে RAB-4 এর অভিযানে একজন মাদক ব্যবসায়ী আটক নাইক্ষ্যংছড়িতে বিপুল পরিমাণ চোলাই মদ উদ্ধারঃ আটক ২ ধুনটে জলাতঙ্কে শিশুর মৃত্যু।

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশে^ রোল মডেল ——গৃহায়ন ও গণপুর্ত প্রতিমন্ত্রী

  • আপডেট টাইম: বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৫ বার পঠিত

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশে^ রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে বলে মন্তব্যে করেছেন গৃহায়ন ও গণপুর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।
মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় অবস্থিত পুর্বাচল নতুন শহর প্রকল্পের ৪নং সেক্টরে ৩টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্যে করেন।
এসময় প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে যুদ্ধের মাধ্যমে এ দেশ স্বাধীন হয়। দেশ স্বাধীনের পর স্বাধীনতা বিরোধীরা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানসহ পরিবারের সদস্যদের নির্মম ভাবে হত্যা করে কিন্তু জননেত্রী শেখ হাসিনা বেঁচে যায়। আর এখন বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে এবং দেশের মানুষের কল্যাণে জননেত্রী শেখ হাসিনা দিন রাত নিরলস ভাবে উন্নয়ন কাজ করে যাচ্ছেন।
মন্ত্রী আরো বলেন, আজকে এলাকায় শিল্পায়ন ও পরিকল্পিত শহর হওয়ার কারনে গ্রামের মানুষ শহরমুখী হয়েছে। মানুষের কর্মস্থানের সুযোগ হয়েছে। সাড়ে ৭ কোটি মানুষ বর্ধিত হয়ে বর্তমানে প্রায় ১৬ কোটি মানুষ। আর এ ১৬ কোটি মানুষের বাসস্থান ও খাদ্য নিশ্চিত করেছে শেখ হাসিনার সরকার। পুর্বাচল নতুন শহর প্রকল্প, পদœা সেতু, মেট্রো রেল, শিল্প কারখানা বৃদ্ধিসহ নানা উন্নয়ন কর্মকান্ডই তা প্রমাণ করেছে।
রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) চেয়ারম্যান এবিএম আমিন উল্লাহ নুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, গৃহায়ন ও গণপুর্ত মন্ত্রনালয়ের সচিব শহীদ উল্লা খন্দকার, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব ও প্রধান নির্বাহী কর্মকর্তা সুলতানা আফরোজ, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম খাঁন, নারায়ণগঞ্জ জেলা অতিরিক্ত জেলা প্রশাসক মাহফুজুর রহমান, রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শাহ নুসরাত জাহান, ওসি এএফএম সায়েদসহ আরো অনেকে।
অনুষ্ঠানের পর পুর্বাচল নতুন শহর প্রকল্পের ৪নং সেক্টরে পানি সরবরাহ পিপিপি প্রকল্প, ৩নং সেক্টরে ৫ কোটি ২৮ লাখ টাকা ব্যয়ে প্রগতি উচ্চ বিদ্যালয়ের ৬তলা ফাউন্ডেশন বিশিষ্ট দোতলা ভবন নির্মাণ ও ৩০নং সেক্টরে ৫ কোটি ৪৮ লাখ টাকা ব্যয়ে পলখান উচ্চ বিদ্যালয় এবং পুর্বাচল আদর্শ কলেজের ৬তলা ফাউন্ডেশন বিশিষ্ট দোতলা ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন করা হয়।
রূপগঞ্জের পুর্বাচলে মাটি চুরি, ভেকু
ও ড্রামট্রাক জব্দ, গ্রেফতার-২
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবস্থিত পুর্বাচল নতুন শহর প্রকল্প এলাকায় প্রকাশ্যে দিবালোকে মাটি চুরির সময় হাতেনাতে দুই মাটি চোরকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় ভেকু ও মাটিবহনকারী ড্রামট্রাক জব্দ করা হয়। এ ঘটনায় পুর্বাচল নতুন শহর প্রকল্পের উপ-সহকারী প্রকৌশলী কৃষ্ণপদ হালদার বাদী হয়ে মামলা দায়ের করেছেন। গত সোমবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় পুর্বাচল নতুন শহর প্রকল্পের ২০নং সেক্টরের ১১১নং রোডে ঘটে এ মাটি চুরির ঘটনা।
গ্রেফতারকৃতরা হলো, উপজেলার আমদিয়া এলাকার আওলাদ হোসেন মোল্লার ছেলে নাঈম মোল্লা, লালমাটি (মাঝিপাড়া) এলাকার আব্দুল হেকিমের ছেলে রফিকুল খাঁন।
রূপগঞ্জ থানার ইন্সপেক্টর (তদন্ত) হুমায়ুন কবির জানান, ১৪ সেপ্টেম্বর মঙ্গলবার পুর্বাচল নতুন শহর প্রকল্পের ৩টি প্রকল্প উদ্বোধন করবেন গৃহায়ন ও গণপুর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ। এ উপলক্ষে গত ১৩ সেপ্টেম্বর বিকেলে পুর্বাচল নতুন শহর প্রকল্পের প্রধান প্রকৌশলী উজ্জল মল্লিক, অতিরিক্ত প্রকল্প পরিচালক মনিরুল ইসলাম ও উপ-সহকারী প্রকৌশলী কৃষ্ণপদ হালদার প্রকল্প পরির্দশণে আসেন। পরিদর্শণে এসে দেখতে পান ২০নং সেক্টরের ১১১নং রোডে ভেকু দিয়ে মাটি কেটে ড্রামট্রাক ভর্তি করে মাটি চুরি করে নিয়ে যাচ্ছে চোরেরদল। এসময় রূপগঞ্জ থানা পুলিশকে খবর দিলে পুলিশ হাতেনাতে গ্রেফতার করে ওই দুই জনকে। এসময় ১টি ভেকু, ১টি মটরসাইকেল ও ৩টি ড্রাম ট্রাক জব্দ করা হয়। অভিযোগ রয়েছে, নাঈম মোল্লা, রফিকুল খাঁনসহ সুলপিনার বাবুল, আলম, পলখানের সোহেলের নেতৃত্বে ৪০ থেকে ৫০ জন মিলে পুর্বাচল নতুন শহর প্রকল্প থেকে মাটি চুরি করে অন্যত্র বিক্রি করছে দীর্ঘ দিন ধরে।
এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, পুর্বাচল নতুন শহর প্রকল্পের উপ-সহকারী প্রকৌশলী কৃষ্ণপদ হালদার বাদী হয়ে মামলা দায়ের করেছেন। আসামীদের নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে।

তাং ১৪/০৯/২০২১ ইং

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 lalsabujerdesh.com ।
Theme Customized By BreakingNews