1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
বঙ্গবন্ধু ছিলেন আদর্শ একজন পিতা: ড.কলিমউল্লাহ - লাল সবুজের দেশ
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৮:০৪ অপরাহ্ন
শিরোনাম :
মহেশখালীতে ৪ টি দেশীয় বন্দুক,৪ টি রামদা ও ১৪ রাউন্ড কার্তুজসহ একজন অস্ত্রধারী আসামি গ্রেফতার বড়াইগ্রামে বাবা-ছেলের মারপিটে এক ব্যক্তির মৃত্যু। ৮ ডিসেম্বর: বরিশাল মুক্ত দিবস আজ আবরার হত্যা মামলায় ২০ জনের মৃত্যুদণ্ড ও ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড। জন্মদিনের শুভেচ্ছায় সিক্ত লাল সবুজের দেশ’র ঝালকাঠি প্রতিনিধি আবু সায়েম আকন চুনারুঘাটে নিজ মেয়েকে ধর্ষণের দায়ে কুলাঙ্গার বাবা সহ তার সহযোগী র‌্যাবের হাতে আটক। বোরহানউদ্দিনে সাদা কাপন পড়ে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচন কমিশন অফিসে অবস্থান। হবিগঞ্জ জেলার তৃতীয় বারের মতো শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হলেন মাধবপুর থানার অফিসার ইনচার্জ আওয়ামী লীগের পদ হারালেও দলের কর্মকান্ডে সক্রিয় – হারুনুর রশীদ খান সকল ধরনের বৈষম্যের বিরুদ্ধে বঙ্গবন্ধু ছিলেন সোচ্চার: ড. কলিমউল্লাহ

বঙ্গবন্ধু ছিলেন আদর্শ একজন পিতা: ড.কলিমউল্লাহ

  • আপডেট টাইম: সোমবার, ২২ নভেম্বর, ২০২১
  • ৩০ বার পঠিত

 

 

আজ শুক্রবার, নভেম্বর ১৯, ২০২১ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও অনুষ্ঠানের সভাপতি হিসেবে সংযুক্ত ছিলেন। সভাপতির বক্তব্যে প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, বঙ্গবন্ধু ছিলেন একজন আদর্শ পিতা।

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও বঙ্গবন্ধু গবেষক ড. জেবউননেছা।
প্রধান অতিথির বক্তৃতায় ড. জেবউননেছা বঙ্গবন্ধুর অসীম দেশপ্রেম এবং গুরুভক্তির বিভিন্ন উদাহরণ তুলে ধরেন। তিনি বলেন বঙ্গবন্ধুর বিসর্জন এবং চরম আত্মত্যাগ না থাকলে আজকের এই স্বাধীন বাঙালি জাতির অভ্যুদয় হত না।
আজকের অনুষ্ঠানের বিশেষ অতিথি সংযুক্ত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ ডক্টর সাখাওয়াত হোসেন।
ডক্টর হোসেন বলেন,বঙ্গবন্ধু বিশাল হৃদয়ের অধিকারী ছিলেন । তাঁকে নিয়ে জানিপপ-এর এ আয়োজন সত্যিকার অর্থে গুরুত্ববহ। বঙ্গবন্ধুকে নিয়ে জানিপপ-এর বর্ষকালব্যাপী আলোচনা আয়োজনের জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানান তিনি।
মুখ্য আলোচক হিসেবে সঙ্গে যুক্ত ছিলেন ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি, অস্ট্রেলিয়া থেকে ড. তানভীর ফিত্তীণ আবীর।
ড.আবির,বঙ্গবন্ধুর আদর্শ জীবনের সর্বস্তরে প্রয়োগ করে ব্যক্তি এবং সামগ্রিক উন্নয়নের প্রতি গুরুত্বারোপ করেন।

আজকের অনুষ্ঠানে গেস্ট অফ অনার হিসেবে সংযুক্ত ছিলেন শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক আবু সালেক খান। জনাব খান বলেন, বঙ্গবন্ধু এক অতুলনীয় ব্যক্তিত্ব ছিলেন। তার জীবনাদর্শ নতুন প্রজন্মের কাছে পৌঁছে দেয়ার জন্য গবেষণার কোন বিকল্প নেই বলে তিনি উল্লেখ করেন।
আজকে অনুষ্ঠানে আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন
রংপুর মহানগর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম, নীলফামারীর জলঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতেমা-তুজ-জোহরা লিমা, জয় কুমার পাল এবং দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ।
জনাব খানম বলেন, বঙ্গবন্ধু ছিলেন প্রকৃত দেশ প্রেমিক।

আজকের অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন, রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক জনাব দিপু সিদ্দিকী।
জনাব সিদ্দিকী বলেন স্বাধীনতার ৫০বছর পূর্তির আগেই উন্নয়ন আর অগ্রগতিতে জলে-স্থলে-অন্তরীক্ষে বাংলাদেশ এক বিস্ময়ের নাম। বাংলাদেশকে এখন আর অন্যদের জন্য অনুসরণ নয়, অনুকরণের এর উদাহরণ হিসেবে উল্লেখ করা হয়। বাংলাদেশের এই অর্জনের সূচনা ছিল ভয়ঙ্কর চ্যালেঞ্জের।যা বঙ্গবন্ধুর আত্মজা মাননীয় প্রধানমন্ত্রী, শেখ হাসিনার ন্যায়পরায়ণ ও বিচক্ষণ নেতৃত্বের কারণে সম্ভব হয়েছে।

এছাড়াও আজকের আলোচনা সভায় সংযুক্ত ছিলেন সোনালী ব্যাংকের কর্মকর্তা ইএন রুমা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 lalsabujerdesh.com ।
Theme Customized By BreakingNews