1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
আওয়ামী লীগের পদ হারালেও দলের কর্মকান্ডে সক্রিয় - হারুনুর রশীদ খান - লাল সবুজের দেশ
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৪:২০ অপরাহ্ন
শিরোনাম :
বঙ্গবন্ধু সরকারি কর্মচারীদের রাজনীতির সুযোগ করে দিয়েছিলেন বাকশাল গঠন করে: ড. কলিমউল্লাহ করোনায় একমাত্র ছেলেকে হারানোর পর স্ত্রী সহ আক্রান্ত পটিয়ার মেয়র হাতীবান্ধায় নবনির্বাচিত চেয়ারম্যানের দোয়া মাহফিল অনুষ্ঠিত দুর্গাপুরে সরকারি রাস্তায় গাছ ফেলে স’মিল ব্যবসা জমজমাট দুর্গাপুরে সরকারি সম্পত্তি দখলের চেষ্টা ও চাঁদা দাবীর অভিযোগ রাজারহাটে হরিশ্বরতালুক উচ্চ বিদ্যালয়ে বিনা রশিদে উপবৃত্তির ফরম সংগ্রহে টাকা নেয়ার অভিযোগ গিনেস বুকে বরিশালের মেয়ে নিপা যশোরে ৫ কেজি গাঁজাসহ ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার যমুনা টিভির সাংবাদিকের উপর হামলার ঘটনায় গ্রেফতার ১ যমুনা টিভির সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে রূপগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকের প্রতিবাদ সভা।

আওয়ামী লীগের পদ হারালেও দলের কর্মকান্ডে সক্রিয় – হারুনুর রশীদ খান

  • আপডেট টাইম: বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১
  • ৪৩ বার পঠিত

স্বপন খানঃ
আওয়ামী লীগের গঠনতন্ত্র পরিপন্থি ও দলের নীতি আদর্শ বহির্ভূত বিভিন্ন কার্যকলাপের অভিযোগে নরসিংদীর শিবপুর উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা মোঃ হারুনুর রশীদ খানকে পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। সোমবার (০৬ ডিসেম্বর) বিকালে নরসিংদী জেলা আওয়ামীলীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি জিএম তালেব হোসেন এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পীরজাদা কাজী মোহাম্মদ আলীর স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, তিনি ও তার পরিবারের সদস্যগন দলীয় পদ পদবী ব্যবহার করে নিজের স্বার্থকে চরিতার্থ করার জন্য অর্থনৈতিক লেনদেন, পদ পদবীতে স্বজনপ্রীতিসহ বিভিন্ন অপকর্মে জড়িত থাকায় দলের ভাবমূর্তি ক্ষুন্ন হওয়ায় কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক শিবপুর উপজেলা আওয়ামীলীগ সভাপতি হারুনুর রশীদ খানকে অব্যাহতি প্রদান করা হয়। সেই সাথে উপজেলা আওয়ামীলীগের ১নং সিনিয়র সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধঅ মোহসীন নাজিরকে দলের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব অর্পন করা হয়। বর্তমান সাধারণ সম্পাদক সামসুল আলম ভূইয়া রাখিলকে সাথে নিয়ে দলীয় কার্যক্রম গতিশীল করতেও উল্লেখ করা হয় চিঠিতে।
জানাযায় হারুনর রশীদ খান দীর্ঘ ২৫ বছর যাবৎ শিবপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি বর্তমানে শিবপুর উপজেলা পরিষদের নির্বাচিত দলীয় চেয়ারম্যানও বটে।
এ বিষয়ে জানতে চাইলে মো. হারুনুর রশীদ খান বলেন, আমি নিজের আমারকে হারাম করে আওয়ামীলীগের রাজনীতি করি। তৃণমূল আওয়ামীলীগের আস্থাভাজন নেতা হিসেবে গত ২৫ বছর ধরে আমি উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছি। আমার জনপ্রিয়তা ও দলের মধ্যে শক্ত অবস্থানে ঈর্ষান্বিত হয়ে বর্তমান ও সাবেক এমপি ষড়যন্ত্রমূলক ভাবে ভিত্তিহীন অভিযোগ করেছেন। আমাকে যেসকল অভিযোগের ভিত্তিতে সভাপতির পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে সেসব অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বানোয়াট ও ষড়যন্ত্র। আমি অচিরেই প্রাণ প্রিয় নেত্রীর সাথে দেখা করব এবং সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানাব।
দলীয় মনোনয়ন বিতরণ। এদিকে শিবপুর উপজেলায় পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে উপজেলার ৭টি ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনীত (প্রতীক নৌকা) প্রার্থীদের মাঝে মনোনয়ন বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (৭ নভেম্বর) সকাল ১১ টায় উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের (সদ্য অব্যাহতি প্রাপ্ত) সাবেক সভাপতি মোঃ হারুনুর রশীদ খানের বাসভবনে তার উপস্থিতিতে আনুষ্ঠানিক ভাবে প্রার্থীদের মাঝে দলীয় মনোনয়ন বিতরণ করা হয়। মনোনয়ন বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহসীন নাজির, সাধারণ সম্পাদক মোঃ সামসুল আলম ভূঞা রাখিল, সাংগঠনিক সম্পাদক বিপ্লব চক্রবর্তী প্রমুখ। মনোনয়ন প্রাপ্ত ব্যক্তিরা হলেন পুটিয়া ইউপিতে বর্তমান চেয়ারম্যান খন্দকার হাসান উল সানী এলিছ, আয়ুবপুরে বর্তমান চেয়ারম্যান মজিবুর রহমান সরকার, যোশরে বর্তমান চেয়ারম্যান রাশেল আহমেদ, সাধারচরে বর্তমান চেয়ারম্যান মাছিহুল গনী স্বপন, জয়নগরে মোহাম্মদ মোক্তার হোসেন ভূইয়া, বাঘাবতে জহিরুল হক, দুলালপুরে বর্তমান চেয়ারম্যান মেরাজুল হক মেরাজের স্ত্রী রোকসানা সরকার। মনোনয়নপত্র বিতরণ কালে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সামসুল আলম ভূঞা রাখিল বলেন, শিবপুর উপজেলা আওয়ামীলীগকে ক্ষতিগ্রস্ত করার জন্যই উপজেলা আওয়ামীলীগের সভাপতি হারুনুর রশীদ খানের বিরুদ্ধে যড়যন্ত্র করে পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। আমরা উপজেলা আওয়ামীলীগ হারুনুর রশীদ খানের নেতৃত্বে ছিলাম আছি এবং থাকব।উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহসীন নাজির বলেন, হারুনুর রশীদ খান হলেন শিবপুর আওয়ামীলীগের প্রাণ। আমরা আপনাকে সাথে নিয়েই দলকে এগিয়ে নিয়ে যাব।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 lalsabujerdesh.com ।
Theme Customized By BreakingNews