1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৪:১২ অপরাহ্ন
শিরোনাম :
পাবনা শিল্পকলা একাডেমী মিলনায়তনের অযৌক্তিক ভাড়া নির্ধারণের প্রতিবাদে মতবিনিময় সভা অনুষ্ঠিত সাভারে সাংবাদিক সোহেল রানাকে প্রকাশ্যে হত্যার চেষ্টা দুর্নীতিতে আক্রান্ত রুটিরুজিও? জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্ধোধন মনে পড়ে ড্রিম গার্ল শ্রীদেবীকে? ত্রিবার্ষিক সম্মেলনের মাধ্যমে নরসিংদী সদর প্রেস ক্লাবের কমিটি গঠন। ফেনী শহরের আবাসিক হোটেল গুলোতে মাদক, জুয়াসহ চলছে রমরমা দেহ ব্যবসা,ধ্বংসের মুখে তরুণ সমাজ বঙ্গবন্ধুর সংবেদনশীলতা ছিল অতুলনীয়: ড.কলিমউল্লাহ সাবেক সিনিয়র সচিব সৌরেন্দ্র নাথ চক্রবর্তী (সৌরেন)আগামী নমিনেশনের জন্য দলের মধ্যে বিভেদ সৃষ্টি করে প্রচারনা চালাচ্ছেন বঙ্গবন্ধু বাঙালির প্রতি ভালবাসার অফুরান ঝর্ণাধারার উৎস: ড.কলিমউল্লাহ বঙ্গবন্ধু অধ্যবসায়ী নেতা ছিলেন: ড.কলিমউল্লাহ

বঙ্গবন্ধু সবসময় দেশের স্বার্থকে গুরুত্ব দিয়েছেন : ড. কলিমউল্লাহ

  • আপডেট টাইম : বুধবার, ১২ জানুয়ারী, ২০২২
  • ৪৬ বার

লাল সবুজের দেশ ঃ

আজ বুধবার জানুয়ারি,১২,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে আলোচনা সভার ১৬৪তম পর্ব অনুষ্ঠিত হয়।
জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আবদুস সাত্তার দুলাল এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম।
সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন অস্ট্রেলিয়ার ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটির ফেলো ড.তানভীর ফিত্তীণ আবীর এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন ছোলমাইদ উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আফরোজা বেগম নীলা।
সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ বলেন,বঙ্গবন্ধু সবসময় দেশের স্বার্থকে গুরুত্ব দিয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের সার্বভৌমত্বের প্রতীক। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরী বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শক্ত হাতে দেশের হাল ধরেছেন এবং বাংলাদেশের সার্বভৌমত্বের প্রতীকে পরিণত হয়েছেন।
প্রধান অতিথির বক্তৃতায় আবদুস সাত্তার দুলাল বলেন ,বঙ্গবন্ধু মানুষকে খুব সহজেই আপন করে নিতে পারতেন এবং মানুষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতেন।
আর্জিনা খানম বলেন, বঙ্গবন্ধু গণমানুষের প্রকৃত বন্ধু ছিলেন।
ডক্টর আবির বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে দল-মত নির্বিশেষে সকলকে দেশ সেবায় এগিয়ে আসতে হবে এবং স্বঅবস্থান থেকে দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে।
আফরোজা বেগম নীলা বলেন, জীবদ্দশায় বঙ্গবন্ধু সরকারি কর্মচারীদের যেসকল উপদেশ দিয়ে গেছেন তা অনুসরণ করা হলে জনগণ প্রকৃত সেবা ভোগ করতো।
নাসির উদ্দিন বলেন, জানিপপ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান একজন সব্যসাচী ব্যক্তিত্ব। শত ব্যস্ততা থাকা সত্ত্বেও তিনি প্রতিদিন সন্ধ্যায় বঙ্গবন্ধু পাঠচক্রে সমাজের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষকে যুক্ত করে বঙ্গবন্ধুর আদর্শ দেশ দেশান্তরে ছড়িয়ে দিচ্ছেন।
চাঁদপুরের কচুয়া উপজেলার পাথইর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান আলী আক্কাস বঙ্গবন্ধুর জীবনী নিয়ে প্রতিদিন সন্ধ্যায় গবেষণামূলক আলোচনা আয়োজনের জন্য জানিপপ কে ধন্যবাদ জানান।
দিপু সিদ্দিকী বলেন,বঙ্গবন্ধু বিদেশি শোষণের নিয়ন্ত্রণমুক্ত করে জনগণকে অভূতপূর্ব শান্তি,সমৃদ্ধি ও স্থিতিশীলতার পথে নিয়ে গিয়েছিলেন ।
সভায় সূচনা বক্তব্য প্রদান করেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ অর্ণব ।
রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকীর সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন চাঁদপুরের কচুয়া উপজেলার পাথইর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান আলী আক্কাস,চাঁদপুরের মতলব থানা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন।
সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক কাজী ফারজানা ইয়াসমিন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..