1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
জাতির পিতা বঙ্গবন্ধু টিম অ্যাপ্রচে বিশ্বাসী ছিলেন : ড. কলিমউল্লাহ - লাল সবুজের দেশ
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৫:০৭ অপরাহ্ন
শিরোনাম :
বঙ্গবন্ধু সরকারি কর্মচারীদের রাজনীতির সুযোগ করে দিয়েছিলেন বাকশাল গঠন করে: ড. কলিমউল্লাহ করোনায় একমাত্র ছেলেকে হারানোর পর স্ত্রী সহ আক্রান্ত পটিয়ার মেয়র হাতীবান্ধায় নবনির্বাচিত চেয়ারম্যানের দোয়া মাহফিল অনুষ্ঠিত দুর্গাপুরে সরকারি রাস্তায় গাছ ফেলে স’মিল ব্যবসা জমজমাট দুর্গাপুরে সরকারি সম্পত্তি দখলের চেষ্টা ও চাঁদা দাবীর অভিযোগ রাজারহাটে হরিশ্বরতালুক উচ্চ বিদ্যালয়ে বিনা রশিদে উপবৃত্তির ফরম সংগ্রহে টাকা নেয়ার অভিযোগ গিনেস বুকে বরিশালের মেয়ে নিপা যশোরে ৫ কেজি গাঁজাসহ ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার যমুনা টিভির সাংবাদিকের উপর হামলার ঘটনায় গ্রেফতার ১ যমুনা টিভির সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে রূপগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকের প্রতিবাদ সভা।

জাতির পিতা বঙ্গবন্ধু টিম অ্যাপ্রচে বিশ্বাসী ছিলেন : ড. কলিমউল্লাহ

  • আপডেট টাইম: বৃহস্পতিবার, ১৩ জানুয়ারী, ২০২২
  • ২০ বার পঠিত

লাল সবুজের দেশ রিপোর্ট ঃ

আজ বৃহস্পতিবার জানুয়ারি,১৩,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে আলোচনা সভার ১৬৫তম পর্ব অনুষ্ঠিত হয়।
জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উপসচিব মিজানুর রহমান।
সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আবদুস সাত্তার দুলাল এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন চাঁদপুরের মতলব থানা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন।
সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু টিম অ্যাপ্রচে বিশ্বাসী ছিলেন। সর্বক্ষেত্রে তিনি দলগতভাবে সিদ্ধান্ত নিতেন। ব্যক্তি থেকে রাষ্ট্রীয় জীবন পর্যন্ত আমৃত্যু গণতন্ত্রের চর্চা করে গেছেন তিনি ।
প্রধান অতিথির বক্তৃতায় আর্জিনা খানম বলেন, বঙ্গবন্ধু বাংলার জনগণকে ক্ষমতায়িত করার স্বপ্নে বিভোর ছিলেন। দেশ পরিচালনার দায়িত্বভার গ্রহণকারীদের সেবক রূপে দেখতে চেয়েছিলেন তিনি।
মিজানুর রহমান বলেন,আমরা ভাগ্যবান,বঙ্গবন্ধুর মতো নেতা এদেশে জন্মেছেন। বঙ্গবন্ধুর রাজনৈতিক দূরদর্শীতার কারণেই এত দ্রুত একটি স্বাধীন জাতির অভ্যুদয় হয়েছে।
নাসির উদ্দিন বলেন,বঙ্গবন্ধুকে নিয়ে কিছু বলার পূর্বে যথেষ্ট অধ্যায়নের প্রয়োজন হয়। সাধারণ শিক্ষায় শিক্ষিতদের পক্ষে বঙ্গবন্ধু সম্পর্কে মূল্যায়ন করা দুরূহ।
আবদুস সাত্তার দুলাল বলেন,বঙ্গবন্ধু হেরে যাননি। তিনি মৃত্যুকে জয় করেছেন।বঙ্গবন্ধু শাহাদাৎ বরণ করেও প্রমাণ করেছেন যে একটি স্বাধীন ভূখণ্ডের কত গভীর আকাঙ্ক্ষা ছিল এ দেশের মানুষের।
দিপু সিদ্দিকী বলেন, ঘাতকের নির্মম বুলেটের আঘাত বঙ্গবন্ধুর স্বপ্নকে নস্যাৎ করে দিয়েছিল।কিন্তু তাঁর যোগ্য উত্তরসূরী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ক্ষমতায়নের ফলে বঙ্গবন্ধুর সেই সোনার বাংলা আজ বাস্তবায়নের পথে ।
রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকীর সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন, দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ অর্ণব এবং পঞ্চগড় থেকে খাদেমুল ইসলাম।
সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন চাঁদপুরের মতলব পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম,ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক কাজী ফারজানা ইয়াসমিন এবং ছোলমাইদ উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আফরোজা বেগম নীলা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 lalsabujerdesh.com ।
Theme Customized By BreakingNews