বঙ্গবন্ধু বাকশাল গঠনের সময় সবার প্রশিক্ষণ নিশ্চিত করেছিলেন : ড. কলিমউল্লাহ

লাল সবুজের দেশ রিপোর্ট ঃ
আজ মঙ্গলবার জানুয়ারি,১৮,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে আলোচনা সভার ১৭০তম পর্ব অনুষ্ঠিত হয়।
জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ছোলমাইদ উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আফরোজা বেগম নীলা।
সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন নীলফামারীর জলঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতেমা তুজ-জোহরা লিমা এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আবদুস সাত্তার দুলাল।
সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ বলেন,বঙ্গবন্ধু বাকশাল গঠনের সময় সবার প্রশিক্ষণ নিশ্চিত করেছিলেন।
প্রধান অতিথির বক্তৃতায় আর্জিনা খানম বলেন, ন্যায় পরায়ণতা চর্চার পাশাপাশি বঙ্গবন্ধুর সৈনিকদের অনায্য তার বিরুদ্ধে সোচ্চার থাকার আহ্বান জানান।
আব্দুস সাত্তার দুলাল বলেন, শত ব্যস্ততা থাকা সত্ত্বেও একজন খ্যাতিমান অধ্যাপক বঙ্গবন্ধুকে নিয়ে অব্যাহতভাবে ১৭০টি পর্ব সফলভাবে সম্পন্ন করেছেন যা নিঃসন্দেহে একটি বিরল ঘটনা। তিনি আরো বলেন বঙ্গবন্ধু একমাত্র ব্যক্তি যার দূরদর্শি নেতৃত্বের ফলে এত দ্রুত আমরা একটি স্বাধীন দেশের নাগরিকত্ব লাভ করেছি। সেই বঙ্গবন্ধুকে নিয়ে জানিপপ-এর বর্ষকালব্যাপী এ আয়োজনের সার্থকতা কামনা করেন তিনি।
আফরোজা বেগম নীলা বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে স্বার্থপরতা ত্যাগ করে সেবার মানসিকতা নিয়ে আমাদের কাজ করতে হবে।তবেই সোনার বাংলা গড়ে তোলা সম্ভব হবে।
জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে আলোচনা সভাটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।
এছাড়াও সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন সোনালী ব্যাংকের কর্মকর্তা ইএন রুমা।

Leave a Reply

Your email address will not be published.