1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
সোমবার, ২৭ জুন ২০২২, ১১:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
উদ্বাস্তু পুনর্বাসনে বঙ্গবন্ধু অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন: ড.কলিমউল্লাহ বঙ্গবন্ধু স্বপ্নচারী এবং দূরদর্শী ব্যক্তিত্ব ছিলেন: ড.কলিমউল্লাহ বিজিবির রাতভর অভিযানে ভোরে ৯ গরু জব্দ, আরো ৫১টি গরু পাহাড়ে চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার ও সার্জন,ভুয়া এমবিবিএস ও এমডি পদধারী প্রতারক ডাক্তার আটক র‌্যাব-৭, চট্টগ্রাম ঝুঁকিপূর্ণ পাহাড়ে বসবাসকারীদের জন্য ১৯টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। ১৪৪ ধারা ভঙ্গ করে ঈদগাঁও বাজারে চাঁদা দাবির অভিযোগ! বিশ্ব বাবা দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগীতা অনুষ্ঠিত হারাগাছ সাহিত্য সংসদের সাহিত্য আসর অনুষ্ঠিত। রংপুরের গংচড়ায় বিধবা ভাতা ও একটি টিনের ঘরের জন্য আকুতি জানিয়েছেন রুনা লায়লা গ্লোবাল টিভির সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদ ও সন্ত্রাসী মুন্নার গ্রেফতারের দাবিতে সাভারে বিভিন্ন কর্মসূচী

বঙ্গবন্ধু নৈতিকতার উপর সবচাইতে বেশি গুরুত্ব দিতেন : ড. কলিমউল্লাহ

  • আপডেট টাইম : শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২
  • ৬২ বার

লাল সবুজের দেশ রিপোর্ট ঃ

আজ শনিবার ফেব্রুয়ারি,০৫,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে আলোচনা সভার ১৮৮তম পর্ব অনুষ্ঠিত হয়।
জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন কবি মুজতবা আহমেদ মুরশেদ এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম।
সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও বঙ্গবন্ধু গবেষক ড. জেবউননেছা এবং মুখ্য আলোচক ও সঞ্চালক হিসেবে সংযুক্ত ছিলেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।
সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ বলেন, বঙ্গবন্ধু নৈতিকতার উপর সবচাইতে বেশি গুরুত্ব দিতেন ।
প্রধান অতিথির বক্তৃতায় সাংবাদিক ও কবি মুজতবা আহমেদ মুরশেদ মুক্তিযুদ্ধের প্রামান্যপত্র উপস্থাপন করেন এবং বলেন, বঙ্গবন্ধুর মননে যে স্বাধীন বাংলাদেশের বীজ নিহিত ছিল তার প্রমাণ মেলেছে তার যাপিত জীবনের প্রতিটি অধ্যায়েই।
আর্জিনা খানম বলেন,পরাধীনতার শেকলটা ভাঙার দেবদূত হয়ে বাংলার আকাশে উদিত হয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
ড. জেবউননেছা বলেন,বঙ্গবন্ধু বঞ্চিত শোষিত নিষ্পেষিত, নিপীড়িত মানুষের জন্য কাজ করে গেছেন।
দিপু সিদ্দিকী বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শোষকদের রক্তচক্ষু উপেক্ষা করে স্বাধীনতার দামামা বাজিয়েছেন। চোখে চোখ রেখে শোষকের নাকের ডগায় বাঙালি জাতীয়তাবাদের স্ফুরণ ঘটিয়েছেন।
সভায় সূচনা বক্তব্য প্রদান করেন দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম মুর্শিদ অর্ণব।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন ছোলমাইদ উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আফরোজা বেগম নীলা ও দৈনিক কুষ্টিয়া পত্রিকার সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবির ।
এছাড়াও সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক কাজী ফারজানা ইয়াসমিন ও কুমিল্লার লাকসাম থেকে প্রভাষক কামাল উদ্দিন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..