1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৫:২১ অপরাহ্ন
শিরোনাম :
পাবনা শিল্পকলা একাডেমী মিলনায়তনের অযৌক্তিক ভাড়া নির্ধারণের প্রতিবাদে মতবিনিময় সভা অনুষ্ঠিত সাভারে সাংবাদিক সোহেল রানাকে প্রকাশ্যে হত্যার চেষ্টা দুর্নীতিতে আক্রান্ত রুটিরুজিও? জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্ধোধন মনে পড়ে ড্রিম গার্ল শ্রীদেবীকে? ত্রিবার্ষিক সম্মেলনের মাধ্যমে নরসিংদী সদর প্রেস ক্লাবের কমিটি গঠন। ফেনী শহরের আবাসিক হোটেল গুলোতে মাদক, জুয়াসহ চলছে রমরমা দেহ ব্যবসা,ধ্বংসের মুখে তরুণ সমাজ বঙ্গবন্ধুর সংবেদনশীলতা ছিল অতুলনীয়: ড.কলিমউল্লাহ সাবেক সিনিয়র সচিব সৌরেন্দ্র নাথ চক্রবর্তী (সৌরেন)আগামী নমিনেশনের জন্য দলের মধ্যে বিভেদ সৃষ্টি করে প্রচারনা চালাচ্ছেন বঙ্গবন্ধু বাঙালির প্রতি ভালবাসার অফুরান ঝর্ণাধারার উৎস: ড.কলিমউল্লাহ বঙ্গবন্ধু অধ্যবসায়ী নেতা ছিলেন: ড.কলিমউল্লাহ

রংপুরে আট বছর পরে একসঙ্গে ৪ সন্তানের জন্ম দিলেন

  • আপডেট টাইম : বুধবার, ২৩ মার্চ, ২০২২
  • ১৯ বার

রিয়াজুল হক সাগর, রংপুর জেলা প্রতিনিধিঃ।

রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালে একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছেন আশা বেগম নামে এক প্রসূতি মা। এদের মধ্যে তিনটি কন্যা সন্তান ও একটি পুত্র সন্তান।
গতকাল মঙ্গলবার (২২ মার্চ) রাত পৌনে ১০টার দিকে হাসপাতালের গাইনি ওয়ার্ডে সিজারের মাধ্যমে চার সন্তানের জন্ম হয়।
চার সন্তান সুস্থ থাকলেও অতিরিক্ত রক্তক্ষরণে অনেকটা দুর্বল হয়ে পড়েছেন প্রসূতি মা। তাকে পোস্ট অপারেটিভ ওয়ার্ডে রাখা হয়েছে।
জানা যায়,কুড়িগ্রাম সদর উপজেলার বাসিন্দা মনিরুজ্জামান বাঁধন ঠাকুরগাঁও পল্লী বিদ্যুৎ অফিসে চাকরি করেন। তাদের আট বছরের দাম্পত্য জীবনে কোনো সন্তান হয়নি। অবশেষে দীর্ঘ প্রতীক্ষার পর তার সন্তান সম্ভবা স্ত্রী আশা বেগমের আল্ট্রাসনোগ্রামে তিনি জানতে পারেন যে তার স্ত্রীর গর্ভে চারটি সন্তান রয়েছে। তাই আরও অনেক বেশি সতর্ক হয়ে গাইনি ডাক্তারের পরামর্শ মোতাবেক তিনি স্ত্রীর পরিচর্যা করেন। জরুরিভাবে কুড়িগ্রাম থেকে রংপুরে উন্নত চিকিৎসায় নিতে সময়সাপেক্ষ ও দুর্ভোগ হবে ভেবে প্রায় একমাস আগে রংপুরে বাসা ভাড়া নেন। সেখানে পরিবারের অন্য সকলের সহযোগিতায় স্ত্রীর পরিচর্যা শুরু করেন। পরে মঙ্গলবার প্রসব বেদনা শুরু হলে তিনি ডাক্তারের পরামর্শে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের গাইনি ওয়ার্ডে ভর্তি করান। সেখানে রাত ৯টা ৪০ মিনিটের দিকে তার স্ত্রী চার সন্তানের জন্ম দেন।বাবা মোহাম্মদ মনিরুজ্জামান বাঁধন তার সন্তানদের এবং ওদের মায়ের জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা চান।
হাসপাতালটির কর্তব্যরত ইমার্জেন্সি মেডিক্যাল অফিসার তাহসিনা বিনতে আবেদ বলেন,মা আশার অতিরিক্ত রক্তক্ষরণ হয়েছে। এ কারণে তাকে পোস্ট অপারেটিভ ওয়ার্ডে অবজারভেশনে রাখা হয়েছ হয়েছে। ২৪ ঘণ্টা পর তার শরীরের অবস্থা সম্পর্কে বলা যাবে। বাচ্চারা ভালো আছে।
এ বিষয়ে রমেক হাসপাতালের গাইনি বিভাগের সহকারী রেজিস্ট্রার ডা. ফারহানা ইয়াসমিন ইভা বলেন,একসঙ্গে চার সন্তান হওয়ায় তাদের ওজন অনেকটা কম এছাড়াও তারা ৩২ সপ্তাহে জন্ম নিয়েছেন। তবুও জন্মের পর তারা কান্না করেছেন। তাদেরকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..