1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শুক্রবার, ২৭ মে ২০২২, ১১:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
ভাদাইমা’ খ্যাত কৌতুক অভিনেতা আহসান আলী (৫০) মারা গেছেন সুনামগঞ্জে যুবলীগের উদ্যোগে শুকনো খাবার ও বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরন চুয়াডাঙ্গা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে মোটর ড্রাইভিং প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন সভাপতি পদে হেরে শিক্ষকসহ দুই জনকে মারধর দুর্গাপুরে নেতাই নদীতে নিখোঁজ যুবকের ২৪ ঘন্টা পর লাশ উদ্ধার টেকনাফের নয়াপাড়া সদর ২,০০০ পিস ইয়াবাসহ তিনজন গ্রেফতার। শিক্ষকের মারের চোটে হাসপাতালে শিক্ষার্থী রংপুর মেডিকেলে প্রথম বারের মত এন্ডোস্কপিক ব্রেইন টিউমার অস্ত্রোপচার সম্পন্ন নাঙ্গলকোটে শাহ্ আলী সুপার বাস নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে, প্রাণ গেল মাছ ব্যবসায়ীর

দুর্গাপুরে ঈদের কেনাকাটায় জমজমাট বাজার

  • আপডেট টাইম : রবিবার, ১ মে, ২০২২
  • ১২৮ বার

 

আল নোমান শান্ত,
দুর্গাপুর নেত্রকোনা প্রতিনিধি

দরজায় কড়া নাড়ছে ঈদ। শেষ মুহূর্তের কেনাকাটায় ব্যস্ত ক্রেতারা। নেত্রকোনার দুর্গাপুর পৌর শহরের বাজারে জমে উঠেছে ঈদের কেনাকাটা। দীর্ঘ দুই বছর পর স্বাভাবিক পরিবেশে কেনাকাটা করতে পারছেন মানুষ। করোনার বিধিনিষেধ থাকায় বিগত দুই বছরে কেনাকাটা করলেও সেটি ছিল নানা নিয়মের বেড়াজালে। উৎসবের রং ছিল না সেই কেনাকাটায়। এবার বিধিনিষেধ না থাকায় উৎসাহ নিয়ে মার্কেটে ছুটছেন সবাই। ঈদকে সামনে রেখে প্রতিটি দোকানে নতুন নতুন পোশাক তুলেছেন ব্যবসায়ীরা। দোকান থেকে কেউ কেউ কেনাকাটা করে বের হচ্ছেন, কেউ প্রবেশ করছেন। অনেকে পছন্দের জামাকাপড় কিনতে এক দোকান থেকে অন্য দোকানে ছুটছেন। ফ্যাশন হাউসগুলোতে পাঞ্জাবি, জিন্স, টি-শার্ট, শিশুদের পোশাক বিক্রি হচ্ছে বেশি।নিজের পছন্দের কাপড়টি খুঁজছেন ক্রেতারা। ফুটপাতে কেনাকাটা করছেন নিম্ন আয়ের লোকজন। সবমিলে শেষ মুহুর্তে ঈদ বাজার এখন জামজমাট। এতে সকাল থেকে রাত পর্যন্ত ব্যস্ত সময় পার করছেন দোকানিরা।

শনিবার দুপুরে সরেজমিনে ঘুরে দেখা গেছে, বাজারে গিজগিজ করছে মানুষ। কাপড়ের দোকানে নারী ক্রেতাদের উপচেপড়া ভিড়। শহর ছাড়াও আশপাশের গ্রামগুলো থেকেও লোকজন আসছেন কেনাকাটা করতে।

বিক্রেতারা জানান, গত দুই বছর করোনার প্রাদুর্ভাব ও কঠোর বিধি-নিষেধে চরম ক্ষতিগ্রস্ত হয়েছে ব্যবসায়ীরা। এ বছর করোনা প্রাদুর্ভাব কমে যাওয়ায় জীবনযাত্রায় ফিরেছে স্বাভাবিক ছন্দ। ফলে ঈদ আনন্দে মেতে উঠেছে মানুষ। গত গত কয়েকদিনে ক্রেতাদের সমাগম বেড়েছে। আর মাত্র ২দিন বাকি ঈদের এর মধ্যে ক্রেতার সংখ্যা আরও বাড়বে বলে প্রত্যাশা করছেন তারা। আর বেচা-কেনা নিয়ে খুশী ব্যবসায়ীরা।

ব্যবসায়ী রাকিব বলেন, ‘গত দুই বছর করোনার কারণে তেমন একটা সেল হয়নি, তবে গতবারের তুলনায় এখন আমাদের অনেক বেশি সেল হচ্ছে, কাস্টমারের চাপও অনেক বেশি। বিভিন্ন বয়সী ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে সব ধরনের কালেকশন রেখেছি। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত ক্রেতার সমাগম বাড়ছে। তারা পছন্দের কাপড় স্বাচ্ছন্দ্যে কিনে বাড়ি ফিরছেন।

বাজারে আসা ক্রেতা মোঃ আলামিন জানান, করোনার কারণে গত দুই বছর ঈদ উপলক্ষে কেনাকাটা করতে পারিনি। এবার পরিবারের লোকজনদের কে নিয়ে কেনাকাটা করতে এসেছি। আগেভাগে কেনাকাটা করতে চেয়েছিলাম তবে সময়ের সাথে তালমিলিয়ে পরিনি শেষদিকে এখন বাজারে তো অনেক ভিড়। আরকে ক্রেতা নাসিমা খাতুন বলেন, আমার মেয়ের জন্য লেহেঙ্গা কিনেছি । মেয়ের জন্য আরও অনেককিছু কিনার ইচ্ছে আছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..