1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শুক্রবার, ২৭ মে ২০২২, ১২:০৮ অপরাহ্ন
শিরোনাম :
ভাদাইমা’ খ্যাত কৌতুক অভিনেতা আহসান আলী (৫০) মারা গেছেন সুনামগঞ্জে যুবলীগের উদ্যোগে শুকনো খাবার ও বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরন চুয়াডাঙ্গা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে মোটর ড্রাইভিং প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন সভাপতি পদে হেরে শিক্ষকসহ দুই জনকে মারধর দুর্গাপুরে নেতাই নদীতে নিখোঁজ যুবকের ২৪ ঘন্টা পর লাশ উদ্ধার টেকনাফের নয়াপাড়া সদর ২,০০০ পিস ইয়াবাসহ তিনজন গ্রেফতার। শিক্ষকের মারের চোটে হাসপাতালে শিক্ষার্থী রংপুর মেডিকেলে প্রথম বারের মত এন্ডোস্কপিক ব্রেইন টিউমার অস্ত্রোপচার সম্পন্ন নাঙ্গলকোটে শাহ্ আলী সুপার বাস নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে, প্রাণ গেল মাছ ব্যবসায়ীর

বঙ্গবন্ধু অনলবর্ষী বক্তা ছিলেন: ড.কলিমউল্লাহ

  • আপডেট টাইম : শনিবার, ১৪ মে, ২০২২
  • ৮ বার

লাল সবুজের দেশ রিপোর্ট ঃ
বঙ্গবন্ধু অনলবর্ষী বক্তা ছিলেন: ড.কলিমউল্লাহ
আজ শুক্রবার,১৩ মে,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০২তম জন্মদিন উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ্ আলোচনা সভার ২৮৩ তম পর্ব অনুষ্ঠিত হয়।
জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও বঙ্গবন্ধু গবেষক ড. জেবউননেছা এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের প্রভাষক কাজী ফারজানা ইয়াসমিন বি-বাড়িয়া থেকে বায়েজিদা ফারজানা,ফরিদপুর থেকে রাসেল মাহমুদ ও ছাত্রলীগ নেতা সুমন আহমেদ
সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম ও শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক ও গবেষক আবু সালেক খান ও টাঙ্গাইল থেকে সৈনিকলীগ সাংগঠনিক সম্পাদক সোনিয়া শিকদার এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।
সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একজন অনলবর্ষী বক্তা ছিলেন।
গবেষক আবু সালেক খান বলেন,বাংলাদেশে বিভিন্ন রাজনৈতিক দলের ভিন্ন ভিন্ন মত ও পথ থাকা অস্বাভাবিক নয়, কিন্তু সবার “এক মন ” থাকা উচিত। যে মন নিবিষ্ট থাকবে এক বাংলাদেশের সংহতি ও উন্নয়নের “এক বিন্দুতে।
আর্জিনা খানম বলেন,বঙ্গবন্ধুর আদর্শ পরিপন্থী যারা কাজ করছে তাদের প্রতিহত করতে হবে।
ড. জেবউননেছা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যাকারীদের প্রতিহত করার আহ্বান জানান ।
কাজী ফারজানা ইয়াসমিন বলেন,বঙ্গবন্ধু একজন অতুলনীয় রাজনীতিবিদ।
প্রশান্ত কুমার সরকার বলেন,বঙ্গবন্ধু না থাকলে আমরা স্বাধীনতা অর্জন করতে পারতাম না ।
দিপু সিদ্দিকী বলেন ,বঙ্গবন্ধু বাংলাদেশের অস্থিত্বের প্রতীক ।
সভাটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।
সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন পাবনা থেকে রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’ র বি এড শিক্ষার্থী হাসিনুল ইসলাম ও রাজশাহী থেকে ডা.মনোয়ার।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..